Helicopter Crash: 6 dead in chopper crash near Mount Everest in Nepal

Helicopter Crash: নেপালে মাউন্ট এভারেস্টের কাছে ভেঙে পড়ল হেলিকপ্টার, মৃত ৬

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নেপালে মাউন্ট এভারেস্টের কাছে ৬ যাত্রীকে নিয়ে প্রাথমিকভাবে নিখোঁজ ছিল এক হেলিকপ্টার। আশঙ্কা ছিল ৬ জনকে নিয়ে ওই হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়েছে বলে। জানা যাচ্ছে, ওই হেলিকপ্টারে সওয়ার সকলেই দুর্ঘটনায় মারা গিয়েছেন।

কাঠমান্ডুর একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার কপ্টারটি স্থানীয় সময় সকাল ৯টা ৪৫ মিনিট নাগাদ মানাং থেকে কাঠমান্ডুর উদ্দেশ্যে রওনা দেয়। কিন্তু ১৫ মিনিটের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় কপ্টারটির সঙ্গে। নেপালের সোলুখুম্বু জেলার লিখুপিকে গ্রামীণ এলাকা লামজুরায় সেটি ভেঙে পড়ে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: Titan Submarine: টাইটানিকের মতোই পরিণতি ডুবোজাহাজ টাইটানের, মৃত্যু ৫ যাত্রীর

বিমানটি ভেঙে পড়লে ঘটনাস্থলে ছুটে আসে স্থানীয় বাসিন্দারা। উদ্ধার কাজে হাত লাগায় তারা। খবর দেওয়া হয় স্থানীয় থানায়। দুর্ঘটনার খবর পেয়ে ছুটে আছে পুলিশের একটি দল ও উদ্ধারকারী কর্মীরা। কিন্তু ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে কপ্টাটিতে আগুন লেগে যায় বলে জানিয়েছন লামজুরার ডেপুটি মেয়র নওয়াং লাকপা শেরপা। অগ্নিদগ্ধ হয়েই কপ্টারের ছয় যাত্রীর মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

জানা যাচ্ছে, ‘মানাং এয়ার’ এর ওই হেলিকপ্টার বিদেশী যাত্রীদের মাউন্ট এবারেস্টের আশপাশের এলাকা থেকে নিয়ে রওনা হয়েছিল। ৫ বিদেশী যাত্রী ও ১ জন ক্যাপ্টেন ছিলেন কপ্টারে। কপ্টারের ফিরে আসার কথা ছিল কাঠমান্ডুতে। তবে মাঝপথে কন্ট্রোল টাওয়ারের সঙ্গে সংযো বিচ্ছিন্ন হওয়ায় এই কপ্টার ঘিরে জল্পনা ও আশঙ্কা তৈরি হয়।এনএএমভি চপারটি ১০.১৩ মিনিট থেকে যখন থেকেই নিখোঁজ তখন সেটি ছিল প্রায় ১২ হাজার ফুট ওপরে।এদিকে, ওই ভেঙে পড়ার জায়গাটির উদ্দেশে আরও ২ টি হেলিকপ্টার পাঠানো হলেও, তা ফিরে আসে। নেপথ্যে রয়েছে খারাপ আবহাওয়ার কারণ।

আরও পড়ুন: Murder: স্ত্রীকে খুন করে ঘিলু রান্না খেল স্বামী, খুলি দিয়ে বানাল ছাইদানি!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest