Pakistan 12th general elections, Imran khan cast vote from jail

Pakistan vote জেল থেকে ভোট দিলেন ইমরান, দেশে বন্ধ ইন্টারনেট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাকিস্তানের দ্বাদশ সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে। দেশটির প্রায় ১২ কোটি ৮০ লাখ ভোটার আজ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।পাকিস্তান ন্যাশনাল অ্যাসেম্বলির ২৬৫টি আসন ছাড়াও প্রাদেশিক পরিষদের ৫৯০টি আসনে ভোট অনুষ্ঠিত হবে আজ। এক প্রার্থীর মৃত্যুর কারণে ন্যাশনাল অ্যাসেম্বলির একটি আসন এবং তিনটি প্রাদেশিক আসনের ভোট স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার ভারতীয় সময় সকাল ৯ টায় ভোট গ্রহণ শুরু হয়েছে পাকিস্তানে। তার আগে গোটা দেশে ইন্টারনেট বন্ধ করে দিয়েছে সে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা মন্ত্রক। তারা জানিয়েছে, নির্বাচন কমিশনের সুপারিশ মেনে এই সিদ্ধান্ত করা হয়েছে। সারা দেশে ইন্টারনেট বন্ধের এমন নজির নেই। নির্বাচন কমিশনের বক্তব্য, ভোট বানচাল করতে সমাজমাধ্যমে উস্কানিমূলক প্রচার চালানো হতে পারে, এই মর্মে গোয়েন্দা রিপোর্ট পাওয়ার পর ইন্টারনেট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

ইমরান এখন রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দী আছেন। সেখান থেকেই পোস্টাল ব্যালটে ভোট দিয়েছেন তিনি।তবে তাঁর কারাবন্দী স্ত্রী বুশরা বিবিকে ভোট দিতে দেওয়া হয়নি। ইমরান খানের কারাবন্দী স্ত্রী বুশরা বিবি ভোট দিতে পারছেন না। তিনি এখন ইসলামাবাদের বাড়িতে বন্দী আছেন। ওই বাড়িকে সাব-কারাগার ঘোষণা করা হয়েছে। দাবি করা হয়েছে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দেওয়ার প্রক্রিয়া পেরিয়ে যাওয়ার পর অভিযুক্ত ও গ্রেপ্তার হয়েছেন বুশরা। তাই এভাবে ভোট দেওয়ার সুযোগ নেই তাঁর।।পোস্টাল ব্যালটে ভোট দিয়েছেন ইমরানের দল পিটিআইসহ বিভিন্ন রাজনৈতিক দলের কারাবন্দী নেতারা। তাঁদের মধ্যে আছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি, পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী চৌধুরী পারভেজ এলাহি, আওয়ামী মুসলিম লীগের প্রধান শেখ রশিদ ও সাবেক তথ্যমন্ত্রী ফওয়াদ চৌধুরী

https://www.thenewsnest.com/world-pakistan-12th-general-elections-imran-khan-cast-vote-from-jail/

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest