অনলাইনে গিফট বক্সে কুকুর-বিড়াল বিক্রি চীনে

নলাইনে যারা কালো গিফট বক্স কিনেছেন, তারা জানেন না আসলে তার মধ্যে কী আছে। সেসব ক্রেতাদের কাছে পাঠানোর জন্যই কুকুর-বিড়াল রেখে গিফট বক্স সাজানো হয়েছিল।  
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চীনে শতাধিক কুকুর-বিড়াল উদ্ধার করেছে চেংদুভিত্তিক প্রাণী উদ্ধার সংস্থা। সংস্থাটি জানায়, অনলাইনে কেনাবেচার পর গিফট বক্সে ছিল কুকুর-বিড়ালগুলো।

আরো উদ্বেগের বিষয় হলো, অনলাইনে যারা কালো গিফট বক্স কিনেছেন, তারা জানেন না আসলে তার মধ্যে কী আছে। সেসব ক্রেতাদের কাছে পাঠানোর জন্যই কুকুর-বিড়াল রেখে গিফট বক্স সাজানো হয়েছিল।

গণমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে, প্রাণী অধিকারকর্মীরা গত সোমবার ওই কুকুর-বিড়ালগুলো উদ্ধার করেছেন। চীনের ডেলিভারি সংস্থা জেডটিও এক্সপ্রেস কার্যালয় থেকে তারা ওই কুকুর-বিড়ালগুলো উদ্ধার করেন।

আরও পড়ুন :  কোভিডে বিপর্যস্ত বারাণসী, সাংসদ মোদীর দেখা না পেয়ে ক্ষুব্দ এলাকাবাসী

জানা গেছে, ক্রেতাদের কাছে ডেলিভারির জন্য প্রস্তুত করে রাখা ১৬০টি বক্স খুললে একের পর এক কুকুর-বিড়াল বেরিয়ে আসে। সেগুলোর কোনোটিতে কুকুর ছিল আবার কোনোটিতে ছিল বিড়াল। সেসব কুকুর-বিড়ালদের মধ্যে অনেকগুলো একেবারে নাজুক অবস্থায় রয়েছে।

উদ্ধারকারী সংস্থা চেংদু লাভ হোম এনিম্যাল রেসকিউ সেন্টার জানিয়েছে, প্রাণীদের কষ্ট মানতে আমাদের কষ্ট হয়। কোনো গাড়িতে কুকুর-বিড়াল রেখে তাতে বাতাস প্রবেশের সুযোগ না রাখলে প্রাণীগুলো মারা যাবে। আর সেখানে ছোট্ট গিফট বক্সে কুকুর-বিড়াল রাখা ছিল। যে কারণে কয়েকটি কুকুর-বিড়াল মারা গেছে। জেডটিও এক্সপ্রেস কার্যালয়ের বাইরে সেগুলোর দেহ পড়ে আছে।

উদ্ধারকৃত কুকুর-বিড়ালের মধ্যে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত চারটি মারা গেছে। অন্যদের যথাযথ চিকিৎসা দরকার বলে জানিয়েছেন প্রাণীপ্রেমীরা।

আরও পড়ুন : জয়ী হয়েও শপথ নিতে পারলেন না তিনবারের বিধায়ক ব্রাত্য বসু!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest