বাড়ছে করোনার হামলা, বাংলাদেশে চব্বিশ ঘণ্টায় সাংবাদিক-সহ মৃত ১৪

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ঢাকা: করোনার উপসর্গ নিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন সাংবাদিক আসলাম রহমান। বৃহস্পতিবার রাতে তীব্র বুকে ব্যথা হওয়ায় তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষ রক্ষা হল না। ‘ভোরের কাগজ’ দৈনিকে স্টাফ রিপোর্টার হিসাবে কর্মরত ছিলেন আসলাম। বাংলাদেশ ক্রাইম রিপোটার্স অ্যাসোসিয়েশনের ক্রীড়া সম্পাদকের দায়িত্বও পালন করেছেন আসলাম। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল মাত্র ৪২। মৃত্যুকালে আসলাম রহমান রেখে গেলেন স্ত্রী, এক পুত্র ও এক কন্যাকে।

আসলাম রহমান দীর্ঘ দিন ধরে হৃদরোগে ভুগছিলেন। সম্প্রতি তাঁর শ্বাসকষ্ট-সহ করোনার কিছু উপসর্গ দেখা দেয়। নিশ্চিত হওয়ার জন্য প্রথম বারের জন্য কোভিড পরীক্ষা করালে  বুধবার তাঁর সেই রিপোর্ট নেগেটিভ আসে। এ দিকে বৃহস্পতিবার রাতে হঠাৎই তার অবস্থার অবনতি হয়। শুক্রবার তাঁর মরদেহ মাদারিপুর জেলায় তাঁর গ্রামের বাড়িতে বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে। এর আগে সময়ের আলো পত্রিকার দুই সাংবাদিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। এ নিয়ে তিন সাংবাদিক করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন।

আরও পড়ুন: অধরা থেকে গেল বাড়ি ফেরার স্বপ্ন! ১৫ ঘুমন্ত শ্রমিককে পিষে দিল ট্রেন

এদিকে, বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমণে এক দিনে সর্বোচ্চ সংখ্যক ১৫ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছিল গত ১৭ এপ্রিল। এরপর প্রতিদিন ১ থেকে ১০ জনের মধ্যেই ছিল মৃতের সংখ্যা। তবে বৃহস্পতিবার মৃতের সংখ্যা আবার উঠে যায় ১৩ জনে, যা এক দিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। স্বাস্থ্য অধিদপ্তরের বৃহস্পতিবার বুলেটিনে জানানো হয়- এদিন করোনায় আক্রান্ত হয়েছেন ৭০৬ জন। এর আগের ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্তকৃত সংখ্যা ছিল ৭৯০ জন। আর মৃত্যু ছিল তিনজনের। সব মিলিয়ে এ পর্যন্ত দেশে মোট এক লক্ষ পাঁচ হাজার ৫১৩ জনের নমুনা পরীক্ষা করে ১২ হাজার ৪২৫ জনের রিপোর্ট পজিটিভ পাওয়া গিয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ হাজার ৯১০ জন। এদিকে আইইডিসিআরের তথ্য অনুসারে দেশে যে ২১২ জনের মৃত্যু ঘটেছে তার মধ্যে ১০০ জনের বেশি মারা গিয়েছে ঢাকায়। এর পরই নারায়ণগঞ্জে মারা যান ৪০ জনের বেশি। অন্যরা দেশের বিভিন্ন এলাকার। সব মিলিয়ে বাংলাদেশে ক্রমেই বাড়ছে করোনার হামলা।

আরও পড়ুন: একদিনে ৩৩৯০ জন করোনা পজিটিভ, দেশে আক্রান্তের সংখ্যা ৫৬ হাজার ছাড়াল, মৃত্যু ১৯০০ ছুঁইছুঁই

Gmail
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest