একদিনে ৩৩৯০ জন করোনা পজিটিভ, দেশে আক্রান্তের সংখ্যা ৫৬ হাজার ছাড়াল, মৃত্যু ১৯০০ ছুঁইছুঁই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: করোনা সংক্রমণের নিরিখে ৫০ হাজারের গণ্ডি পেরিয়ে গেছে দেশ। বৃহস্পতিবারই যে সংখ্যা ছিল ৫২ হাজারে, আজ শুক্রবার সকাল ৮টায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিনে দেখা গেল সেই সংখ্যাই দাঁড়িয়েছে ৫৬ হাজারে। গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রামিত ৩৩৯০ জন।

কেন্দ্রের পরিসংখ্যান বলছে, দেশে এখনও অবধি অ্যাকটিভ কেসের সংখ্যা ৩৭ হাজার ৯১৬। গত ২৪ ঘণ্টায় অর্থাৎ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা অবধি হিসেবে দেখা গেছে, সারা দেশে আরও ১০৩ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকালের মধ্যে এই সংখ্যা ছিল ৮৯ জনে। এই নিয়ে দেশে এখনও অবধি ভাইরাস সংক্রমণে মৃতের সংখ্যা ১৮৮৬ জন।

মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হলেও পিছিয়ে নেই রাজধানী দিল্লিও। কেন্দ্রের পরিসংখ্যান বলছে দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়ে গেছে। আজ অবধি ৫৯৮০ জন কোভিড পজিটিভ দিল্লিতে। করোনার সংক্রমণ ধরা পড়ছে দিল্লি পুলিশ ও আধাসেনাদের মধ্যেও। অন্তত ৫০০ জন কোভিড পজিটিভ, তাঁদের মধ্যে ১৯৫ জন বিএসএফ। দিল্লি পুলিশের ৮০ জন কর্মীর মধ্যে ধরা পড়েছে সংক্রমণ। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে এক কনস্টেবলের।

আরও পড়ুন: করোনা রোগীদের পাশেই সাত-আটটি মৃতদেহ, প্রকাশ্যে হাসপাতালের ভয়ংকর দৃশ্য

হারাষ্ট্রে সংক্রামিতের সংখ্যা রেকর্ড জায়গায় পৌঁছচ্ছে। আজ অবধি কোভিড পজিটিভ রাজ্যের মোট ১৭ হাজার ৯৭৪ জন। মৃত্যু হয়েছে ৬৯৪ জনের। তবে সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন তিন হাজারের বেশি। করোনা সংক্রমণের নিরিখে মহারাষ্ট্রের পরেই রয়েছে গুজরাত। সেখানে করোনা আক্রান্ত সাত হাজারের বেশি। মৃত্যু হয়েছে ৪২৫ জনের। সুস্থ হয়েছেন ১৭০৯ জন।

করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও সুস্থতার হারও অধিক, এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। গত ২৪ ঘণ্টায় যেমন তিন হাজারের বেশি নতুন সংক্রমণ ধরা পড়েছে, তেমনি সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছেন ১২৭২ জন। এখনও অবধি দেশে সুস্থ হয়ে ওঠাদের সংখ্যা ১৬ হাজার ৫৩৯। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী এই মুহূর্তে ভারতে সুস্থতার হার ২৮.৮৩ শতাংশ। অর্থাৎ যত সংখ্যক মানুষ করোনা আক্রান্ত হয়েছেন, তার প্রায় ২৯ শতাংশ ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর এই হার ক্রমাগত বাড়ছে। সপ্তাহ দুয়েক আগে ভারতে এই রিকভারি রেট ছিল ২০ শতাংশের নীচে। অর্থাৎ গত কয়েক দিনে সুস্থতার হার উল্লেখযোগ্য ভাবে বেড়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

আরও পড়ুন: অধরা থেকে গেল বাড়ি ফেরার স্বপ্ন! ১৫ ঘুমন্ত শ্রমিককে পিষে দিল ট্রেন

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest