ওটিটি প্ল্যাটফর্মে পা রাখলেন ‘ডুব’ খ্যাত পরিচালক মোস্তাফা শাহরিয়ার ফারুকির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব সিরিজের দুনিয়ায় পা রাখলেন বাংলাদেশের প্রখ্যাত পরিচালক মোস্তাফা শাহরিয়ার ফারুকি। ১৪ জুন ভার্চুয়ালি ওয়েব সিরিজের ট্রেলার লঞ্চ করেন পরিচালক। সিরিজটির নাম ‘Ladies and Gentlemen’। আট পর্বের এই সিরিজ ৯ জুলাই জি ফাইভ আ্যপে মুক্তি পাবে।

ওয়েব সিরিজটি বর্তমান সময়ের একগুচ্ছ সামাজিক বিষয়কে তুলে ধরবে। এর মধ্যে রয়েছে লিঙ্গসাম্য ও ধর্ষণ প্রসঙ্গ, যা বর্তমানের প্রায় সামাজিক ব্যাধির আকার নিয়েছে। এ ছাড়াও ওয়েব সিরিজটিতে বলা হয়েছে পিতৃতান্ত্রিক সমাজের কথা। ওয়েব সিরিজটিতে বাংলাদেশের একগুচ্ছ অভিনেতা-অভিনেত্রী কাজ করেছেন। রয়েছেন হাসান মাসুদ, পার্থ বড়ুয়া, আইরেশ জাকের, মামনুর রসিদ, তাসনিয়া ফারিন, মারিয়া নুর, আ্যলেক্সি কোসরুকো। আছেন বাংলাদেশের বিখ্যাত অভিনেতা চঞ্চল চৌধুরী। ওয়েব সিরিজের মুখ্য চরিত্রে রয়েছেন অভিনেত্রী তাসনিয়া ফারিন। তাঁর অভিনীত চরিত্রটি মূলত বাংলাদেশে কর্মরত মহিলাদের প্রতিদিনের স্ট্রাগলের ছবি তুলে ধরেছে।

আরও পড়ুন: ‘হাফ গার্লফ্রেন্ড’ থেকে ‘পদ্মাবত’, বহু হিট ছবি করা হয়নি সুশান্ত সিং রাজপুতের

বিশ্বজুড়ে বহু চর্চিত #Metoo Movement। হলিউড থেকে শুরু করে বলিউড, টলিউডে প্রকাশ্যে এসেছে এই আন্দোলন। তবে ওয়েব সিরিজের পরিচালক মোস্তাফা ফারুকি জানিয়েছেন, এটা কোনও মি টু ড্রামা নয়। এই ধরনের কোনও মুভমেন্ট সম্পর্কে কোনও ধারণাই যখন ছিল না, সেই সময় তিনি Third Person Singular Number ছবিটি বানিয়েছিলেন বলে দাবি করেছেন। ফারুকি আরও জানিয়েছেন, পরিচালক হিসেবে তাঁর কাজ হল যে কোন গল্পের সূক্ষ্ণ পার্থক্য খুঁজে বের করা।

ওয়েব প্ল্যাটফর্মে কাজ করে সম্পর্কে ফারুকী বলেন, ‘পরিবর্তন যে আসন্ন এটা আমরা গত কয়েক বছর ধরেই অনুভব করছিলাম! এবং সেই পরিবর্তনকে আলিঙ্গন করতে কোনো দ্বিধাও ছিলো না! এক সময় টিভির জন্য কাজ করতাম! তারপর থিয়েটারের জন্য সিনেমা বানানোর সুযোগ আসলো! এখন সারা দুনিয়া জুড়েই ওটিটি বড় পরিবর্তনের সূচনা করেছে! সারা দুনিয়ার ফিল্মমেকাররাই ওটিটি নিয়ে ভাবছে বা কাজ করছে! আমিও গত কয়েক বছর ধরেই এটার প্রস্তুতি নিচ্ছিলাম! তারপরও বেশ কয়টা বছর লেগে গেলো! অবশেষে ওয়েবের জন্য আমার প্রথম কাজটা করতে যাচ্ছি!’

আরও পড়ুন: Pavitra Rishta: আসছে ‘পবিত্র রিসতা ২.০’, সুশান্তের জায়গায় অঙ্কিতার ‘মানব’ হচ্ছেন এই টেলি তারকা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest