করোনা সতকর্তা সত্বেও উদাসীন, আমেরিকাকে নিয়ে অ্যানিমেশনে মস্করা চিনের, দেখুন ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সাংহাই: করোনাভাইরাসের উৎস এবং তার সংক্রমণ ছড়ানো নিয়ে এত দিন মৌখিক লড়াই চলছিল দু’দেশের মধ্যে। এ বার অ্যানিমেশন ব্যবহার করে করোনাভাইরাস প্রসঙ্গে আমেরিকাকে তীব্র কটাক্ষ করল চিন। অ্যানিমেশনটি অনলাইনে শেয়ার করেছে চিনের সরকারি সংবাদপত্র জিনহুয়া। ১ মিনিট ৪৬ সেকেন্ডের ওই ভিডিয়োটির নাম দেওয়া হয়েছে, ‘ওয়ানস আপন আ ভাইরাস’! সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে শেয়ার হচ্ছে ভিডিয়োটি।

গোটা পৃথিবী করোনায় কাঁপছে। এই পরিস্থিতিতে চিনকে বারবার কাঠগড়ায় তুলেছে আমেরিকা। করোনাকে ‘চিনা ভাইরাস’ আখ্যা দিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চিনের কাছে ক্ষতিপূরণের দাবিও জানিয়েছেন। যদিও চিন বরাবরই সেই দাবি নস্যাৎ করে দিয়েছে। এবার অ্যামিনেশনের মাধ্যমে সেই চিনই আমেরিকাকে নিয়ে হাসিঠাট্টার পর্যায়ে চলে গেল।

আরও পড়ুন: Coid-19: করোনা পজিটিভ গাড়ির চালক,দিল্লিতে সিল করা হল CRPF-র সদর দফতর

জিনহুয়া-র শেয়ার করা অ্যানিমেশনে দেখা যাচ্ছে, এক প্রান্তে মুখোশ পরে দাঁড়িয়ে আছে কয়েক জন যোদ্ধা। অন্য প্রান্তে স্ট্যাচু অব লিবার্টি। তার স্যালাইন চলছে।কথোপকথনে যোদ্ধারা বলছে, ‘আমরা নতুন ভাইরাস আবিষ্কার করেছি। এটা ভয়ানক।’  তখন স্ট্যাচু অব লিবার্টি পাল্টা উত্তর দিয়ে বলছে, ‘তাতে কী হয়েছে? এটা তো নেহাতই এক ধরনের ফ্লু।’ যোদ্ধারা সতর্ক করা সত্ত্বেও স্ট্যাচু অব লিবার্টি যেন নির্বিকার। এর পরই যোদ্ধারা বলে, ‘মাস্ক পরো।’ স্ট্যাচু অব লিবার্টিকে বলতে শোনা যায়, ‘পরব না।’ নানা রকম প্রস্তুতি নেওয়ার কথা বলে যোদ্ধারা। তাতেও স্ট্যাচু অব লিবার্টি পাত্তা দেয় না। যোদ্ধাদের ‘টিপিকাল থার্ড ওয়ার্ল্ড’ বলেও কটাক্ষ করে স্ট্যাচু অবল লিবার্টি। এর কিছু ক্ষণ পরেই অ্যানিমেশনে দেখা যাচ্ছে, ধীরে ধীরে জ্বরে লাল হয়ে যাচ্ছে স্ট্যাচু অব লিবার্টি। তাঁকে স্যালাইন দিতে হচ্ছে।

আরও পড়ুন: বাড়ি ফিরলেন ঋদ্ধিমা,পরিবারের সদস্যদের উপস্থিতিতে হল ঋষি কাপুরের স্মরণসভা

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest