Coid-19: করোনা পজিটিভ গাড়ির চালক,দিল্লিতে সিল করা হল CRPF-র সদর দফতর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: রবিবার সিল করে দেওয়া হল দিল্লির সিআরপিএফ-এর সদর দফতর । জানা গিয়েছে, লোধী রোডের এই হেডকোয়ার্টারে কর্মরত এক ড্রাইভারের শরীরে পাওয়া গিয়েছে কোভিড-১৯ সংক্রমণের নমুনা। তারপরেই এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ক। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত কেউ এই বিল্ডিংয়ে প্রবেশ করতে পারবেন না বলে জানিয়েছেন আধা সেনার উচ্চপদস্থ আধিকারিকরা।

গত দু’সপ্তাহে সিআরপিএফ-র ১২২ জওয়ান করোনায় আক্রান্ত হয়েছেন। এই আক্রান্তরা সকলেই পূর্ব দিল্লির ময়ূর বিহারের ৩১ নম্বর ব্যাটেলিয়নের সদস্য। আরও ১০০ জনের লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তবে রিপোর্ট আসা বাকি এখনও। এমন পরিস্থিতিতে পূর্ব দিল্লিতে সিআরপি-র ওই ক্যাম্পটিও বন্ধ করে দেওয়া হয়েছে। রাজধানীর মন্ডাওয়ালি এলাকার একটি শিবিরে এই মুহূর্তে আক্রান্ত জওয়ানদের চিকিৎসা চলছে। এক সঙ্গে এত জন জওয়ানের দেহে সংক্রমণ ছড়ানোয় উদ্বেগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

আরও পড়ুন: অসুস্থ সন্তানকে নিয়ে হাসপাতালের এমার্জেন্সিতে হাজির বিড়াল! হতবাক চিকিৎসকরা

এর আগে, গত সপ্তাহে দিল্লিতে নীতি আয়োগের দফতরে কর্মরত এক ব্যক্তির শরীরেও নোভেল করোনা ধরা পড়ে। বিষয়টি সামনে আসার পর ৪৮ ঘণ্টার জন্য ওই দফতর বন্ধ রাখা হয়। আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা সকলকে পাঠানো হয় কোয়রান্টিনে।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ২৬৪৪। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ৩ মে, রবিবার সকাল ৮টা পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩৯৯৮০। মৃত্যু হয়েছে ১৩০১ জনের। গত ২৪ ঘণ্টায় ৮৩ জন মারা গিয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ৬৮২ জন। এই মুহূর্তে দেশে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা মোট ১০৬৩৩। অর্থাৎ ভারতে কোভিড অ্যাকটিভ রোগীর সংখ্যা ২৮০৪৬। দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৪১২২। মৃত্যু হয়েছে ৬৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ১২৫৬ জন।

আরও পড়ুন: বেসরকারি সংস্থার কর্মীদের জন্যও ‘আরোগ্য সেতু’ ব্যবহার বাধ্যতামূলক, নজরদারির অভিযোগে সরব রাহুল-ওয়েইসি

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest