রাজ্যে করোনা-পরিস্থিতি দেখতে পথে নামছে কেন্দ্রীয় দল, সহযোগিতার আশ্বাস মুখ্যসচিবের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: বুধবার রাজ্যের করোনা-পরিস্থিতি খতিয়ে দেখতে নামছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল। বালিগঞ্জের বিএসএফ ক্যাম্পে চলছে তারই প্রস্তুতি।

সোমবার রাজ্যে এসেছিল কেন্দ্রীয় পর্যবেক্ষকের দল। তার পর থেকেই কেন্দ্র ও রাজ্যের মধ্যে টানাপড়েন শুরু হয়েছিল।সোমবার রাজ্যে এসেছিল কেন্দ্রীয় পর্যবেক্ষকের দল। তার পর থেকেই কেন্দ্র ও রাজ্যের মধ্যে টানাপড়েন শুরু হয়েছিল। মঙ্গলবার রাজ্যের মুখ্যসচিব রাজীব সিংহকে এ নিয়ে চিঠিও পাঠান কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লা। তিনি অভিযোগ করেন, কেন্দ্রীয় দল রাজ্যের থেকে সহযোগিতা পাচ্ছে না। সেই চিঠির জবাবে বুধবার রাজ্যের মুখ্যসচিব চিঠি দিয়ে জানিয়ে দেন, কেন্দ্রীয় দল আসার খবর না থাকার কারণেই তাঁরা কোনও ব্যবস্থাপনা করতে পারেননি। তিনি জানিয়েছেন, ‘‘কেন্দ্রীয় দল আসার খবর আগে থেকে আমাদের কাছে না থাকায়, অর্থাৎ আমাদের না জানানোয় আমরা কোনও ব্যবস্থাপনা করতে পারিনি। তাঁরা কলকাতা এবং শিলিগুড়িতে পৌঁছে নিজেরাই যথাক্রমে সীমান্ত রক্ষী বাহিনী এবং সশস্ত্র সীমা বল (এসএসবি)-র ব্যবস্থাপনায় থাকার আয়োজন করেছেন।”
আরও পড়ুন:  

আরও পড়ুন:  ‘সংক্রমণ রুখতে’ নয়া পদক্ষেপ, কোভিড হাসপাতালে মোবাইল নিষিদ্ধ করল নবান্ন

পরে ২০ এপ্রিল কলকাতায় পৌঁছনো কেন্দ্রীয় দলের প্রতিনিধিদের সঙ্গে আমার কথা হয়। আমরা তাঁদের জানিয়েছি, লকডাউন কার্যকর করতে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে। পরের দিন অর্থাৎ ২১ এপ্রিলও আমি তাঁদের সঙ্গে গিয়ে দেখা করে এসেছি। শিলিগুড়িত যে দলটি পৌঁছেছে তাঁদের সঙ্গেও কথা বলেছি এবং প্রয়োজনীয় সমস্ত তথ্য এবং নথি তাঁদের দেওয়া হয়েছে।এ দিন রাজ্যের তরফে কেন্দ্রীয় দলকে সর্বতো ভাবে সহযোগিতার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

উত্তর ও দক্ষিণ কলকাতার বিভিন্ন জায়গায় যেতে পারেন কেন্দ্রীয় পর্যবেক্ষক দলের সদস্যরা। এমনকি হাসপাতালেও যেতে পারেন তাঁরা। এর পাশাপাশি, হাওড়াতেও যেতে পারেন তাঁরা। ওই দলটির সঙ্গে রয়েছে পুলিশ। বিএসএফ ক্যাম্পে উপস্থিত বালিগঞ্জ থানার ওসি-সহ অন্যান্য পুলিশ আধিকারিকরাও। এ ছাড়াও, সঙ্গে যাবেন বিএসএফ আধিকারিকরাও।

মঙ্গলবার বিকেলে বিএসএফ ক্যাম্প থেকে এলাকা পরিদর্শনে যায় ওই দলটি। তাঁরা প্রথমে বাইপাসের ধারে পঞ্চান্নগ্রাম, মুকুন্দপুর এলাকা ঘুরে দেখেন। সেখান থেকে প্রিন্স আনোয়ার শাহ রোড, টালিগঞ্জ, হাজরা, রাসবিহারী, কালীঘাট ও ভবানীপুরেও যান তাঁরা। কলকাতা ছাড়াও, হাওড়া, পূর্ব মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনাতেও যেতে পারে ওই দলটি।

আরও পড়ুন:  রাস্তায় নেমে লকডাউন নিয়ে সচেতনতা প্রচার, গোটা দুপুর চষে বেড়ালেন মুখ্যমন্ত্রী

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest