HS Exam Answer Sheet : In Cooch Behar HS Exam Answer Sheets Are Scattered On The Streets

HS Exam Answer Sheet : রাস্তায় উদ্ধার উচ্চমাধ্যমিকের রাষ্ট্র বিজ্ঞানের উত্তরপত্র! কোচবিহারে শোরগোল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাঁচ দিন আগেই শেষ হয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। এরই মধ্যে সামনে এল এক তাজ্জব ঘটনা। রাস্তায় পরে বান্ডিল বান্ডিল উচ্চমাধ্যমিকের খাতা। ঘটনাটি ঘটেছে কোচবিহারের (Cooch Behar) খোকসাডাঙ্গা থানার বটতলা এলাকায়। সাতসকালে এরম ঘটনা সামনে আসতেই শোরগোল গোটা এলাকায়।

প্লাস্টিক বস্তায় পাঁচটি কাগজের প্যাকেটে ছিল। প্রায় ২৫০টি উত্তরপত্র উদ্ধার হয়েছে৷ কোচবিহারের স্কুল পরিদর্শক (মাধ্যমিক) সমরচন্দ্র মণ্ডল জানান, ঘোকসাডাঙ্গা পুলিশের কাছ থেকে উত্তরপত্র উদ্ধার করেছে সংসদ৷ পুলিশ জানিয়েছে, মাথাভাঙ্গা ২ ব্লকের উনিশবিশা গ্রামের শ্যামল বর্মন ঘোকসাডাঙ্গা হিমঘরে কাজ করেন। শুক্রবার রাতে বাড়ি ফেরার পথে রাস্তায় প্লাস্টিকের বস্তা দেখতে পান। বস্তা খুলে তিনি দেখেন, তার মধ্যে পাঁচটি প্যাকেট৷ তিনি প্রতিবেশী শিক্ষক দুলাল বর্মনকে ডেকে দেখান। প্যাকেট দেখে দুলাল বুঝতে পারেন, কাগজের প্যাকেটগুলোয় এ বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার রাষ্ট্র বিজ্ঞানের উত্তরপত্র। তাই তিনি সযত্নে খাতাগুলো নিজ দায়িত্বে রাখেন।

আরও পড়ুন: D EL ED Collges: রাজ্যে বন্ধ হতে চলেছে প্রায় ৫০০ বেসরকারি ডিএলএড কলেজ

সংসদ সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য জানান, ‘ঘটনাটি দুর্ভাগ্যজনক। প্রধান পরীক্ষকের বাড়ি থেকে খাতার প্যাকেট পরীক্ষক নিজের বাড়িতে নিয়ে যাচ্ছিলেন, তখনই কোনওভাবে সেটি বাইক থেকে পড়ে গিয়েছে। তবে খাতার প্যাকেট পুরোপুরি সিল থাকে। ভিতরে প্লাস্টিকও থাকে। খাতার প্যাকেট বা খাতার কোনও ক্ষতি হয়নি।’ তবে এই ঘটনা ঘটা উচিত হয়নি বলেই তাঁর মত।

যদিও প্রশ্ন উঠছে, রেজাল্ট বেরোনোর আগে কীভাবে খাতাগুলি রাস্তায় এল? যদি কোনওভাবে খাতাগুলি নষ্ট হয়ে যেত, তাহলে কী ব্যবস্থা গ্রহণ করা হত? রাজ্যের শিক্ষাব্যবস্থার এই বেহাল দশার মধ্যে খাতাগুলির নিরাপত্তা নিয়েও বারবার প্রশ্ন তুলছে বিরোধী শিবির।

আরও পড়ুন: Civic Volunteers: ভাল কাজে পুলিশে স্থায়ী চাকরি, তিন শর্তে নিয়োগের ভাবনা মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest