আজ ফোকাস-এ

৯১টি শূন্যপদে লোক নিচ্ছে ইউকো ব্যাঙ্ক! সুযোগ হাতছাড়া করবেন না

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নতুন করে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে ইউকো ব্যাঙ্ক! বিভিন্ন বিভাগে শূন্যপদে কর্মী নিয়োগের জন্য আবেদন জমা নেওয়ার পক্রিয়া ইতিমধ্যেই শুরু করে দিয়েছে ইউকো ব্যাঙ্ক (UCO Bank)!

ইঞ্জিনিয়ার, চার্টার্ড একাউন্ট্যান্ট, স্ট্যাটিস্টিয়ান, সিকিউরিটি অফিসার-সহ মোট ৯১টি শূন্যপদে কর্মী নিয়োগ করছে ইউকো ব্যাঙ্কে (UCO Bank)। জুনিয়র ম্যানেজমেন্ট গ্রেড স্কেল (জেএমজিএস) এবং মিডল ম্যানেজমেন্ট গ্রেড স্কেল (এমএমজিএস) পদেও কর্মী নিয়োগ করা হবে।

আরও পড়ুন : মোদী সরকারের কৃষি আইনে অগ্নিমূল্য আলু–পেঁয়াজ, লাগাম টানতে মোদিকে চিঠি দেবেন মমতা

ইকোনমিস্ট: এই পদের জন্য আবেদনকারীর ৬০ শতাংশ নম্বর-সহ অর্থনীতিতে স্নাতকোত্তর অথবা পিএইচডি ডিগ্রি থাকা চাই।। এর সঙ্গে স্নাতকোত্তর প্রার্থীদের ক্ষেত্রে অন্তত ২ বছরের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এই পদের জন্য আবেদনকারীর ক্ষেত্রে বয়স ১ অক্টোবর, ২০২০ পর্যন্ত ২১ থেকে ৩০ বছরের মধ্যে হওয়া চাই।ইঞ্জিনিয়ার: এই পদের জন্য আবেদনকারীর ৬০ শতাংশ নম্বর-সহ সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি থাকা চাই। এই পদের জন্য আবেদনকারীর ক্ষেত্রে বয়স ১ অক্টোবর, ২০২০ পর্যন্ত ২১ থেকে ৩০ বছরের মধ্যে হওয়া চাই।

সিকিউরিটি অফিসার: এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতা হিসাবে যে কোনও শাখায় ৬০ শতাংশ নম্বর পেয়ে স্নাতক হওয়া চাই। এর সঙ্গে ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। এই পদের জন্য আবেদনকারীর ক্ষেত্রে বয়স ১ অক্টোবর, ২০২০ পর্যন্ত ৪০ বছরের মধ্যে হওয়া চাই।

আইটি অফিসার: ৬০ শতাংশ নম্বর-সহ ৪ বছরের বিই বা বিটেক ডিগ্রি থাকা চাই। এর সঙ্গে প্রয়োজন অন্তত ১ বছরের কাজের অভিজ্ঞতা। এই পদের জন্য আবেদনকারীর ক্ষেত্রে বয়স ১ অক্টোবর, ২০২০ পর্যন্ত ২১ থেকে ৩০ বছরের মধ্যে হওয়া চাই।

চার্টার্ড একাউন্ট্যান্ট সিএফএ: এই পদের জন্য আবেদনকারীকে চার্টার্ড একাউন্ট্যান্ট/ সিএফএ পাশ হতে হবে। এর সঙ্গে অন্তত ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। এই পদের জন্য আবেদনকারীর ক্ষেত্রে বয়স ১ অক্টোবর, ২০২০ পর্যন্ত ২১ থেকে ৩০ বছরের মধ্যে হওয়া চাই।

বেতন: জুনিয়র ম্যানেজমেন্ট গ্রেড স্কেল (জেএমজিএস) পদের ক্ষেত্রে মূল বেতন ২৩,৭০০ টাকা থেকে ৪২,০২০ টাকা এবং মিডল ম্যানেজমেন্ট গ্রেড স্কেল (এমএমজিএস)পদের ক্ষেত্রে মূল বেতন ৩১,৭০৫ টাকা থেকে ৪৫,৯৫০ টাকা।
এই শূন্যপদগুলির জন্য ২০০ নম্বরের লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে। এই ২০০ নম্বরের পরীক্ষার মধ্যে থাকবে ৫০ নম্বরের রিজনিং, ২৫ নম্বরের ইংলিশ, ৫০ নম্বরের কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড, ৭৫ নম্বরের প্রফেশনাল নলেজ। লিখিত পরীক্ষার সময় ২ ঘন্টা। এই লিখিত পরীক্ষায় সফলদের ইন্টারভিউতে ডাকা হবে।

আবেদনের পদ্ধতি ও ফি: ইচ্ছুক প্রার্থীদের www.ucobank.com ওয়েবসাইটে ১৭ নভেম্বরের মধ্যে আবেদন করতে হবে। এর জন্য প্রথমে রেজিস্ট্রেশন করাতে হবে। রেজিস্ট্রেশন ফি ১,০০০ টাকা (সঙ্গে জিএসটি অরিতিক্ত)। তবে তফশিলি জাতি-উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে এই ফি ১০০ টাকা (সঙ্গে জিএসটি অরিতিক্ত)। আবেদনপত্রের প্রিন্ট বা পিডিএফ নিয়ে সেটি নিজের কাছে রাখতে হবে। এ বিষয়ে আরও বিস্তারিত ভাবে জানতে এই www.ucobank.com ওয়েবসাইটে ক্লিক করুন।

আরও পড়ুন : গদি হারাচ্ছেন ট্রাম্প, জেল হেফাজতে অর্ণব, মন খারাপ আরএসএস প্রেমীদের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সম্পর্কিত পোস্ট