গালওয়ান উপত্যকায় রক্তক্ষয়ী সংঘর্ষ! সেনাদের কুর্নিশ জানাতে সিনেমা তৈরি করবেন অজয় দেবগন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: গালওয়ান উপত্যকায় ভারতীয় জওয়ানদের লড়াইকে কুর্ণিশ জানিয়ে এবার ছবি তৈরি করবেন অজয় দেবগন। শনিবার এই ছবির আনুষ্ঠানিক ঘোষণা সারলেন তিনি। টুইট বার্তায় সবার প্রথম এই খবর নিশ্চিত করেন ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ।


গালওয়ান উপত্যকায় চিনের নির্লজ্জ আক্রমণের বিরুদ্ধে রুখে দাঁড়াতে গিয়ে যে ২০ জন জওয়ান শহিদ হন, তাঁদের প্রত্যেকের লড়াইকে তুলে ধরতেই সিনেমা তৈরি করবে অজয় দেবগনের প্রযোজনা সংস্থা । তবে তাতে অজয় দেবগণ অভিনয় করবেন কি না, সে বিষয়ে এখনও পর্যন্ত খোলসা করে কিছু জানাননি অভিনেতা। এখনও ঠিক হয়নি ছবির নাম কিংবা কাস্ট অ্যান্ড ক্রু।

আরও পড়ুন: সুরজ পাঞ্চোলির সন্তানের মা হতে চলেছিলেন সুশান্তের প্রাক্তন ম্যানেজার? সোশ্যাল মিডিয়ায় চাঞ্চল্যকর দাবি

যৌথভাবে এই ছবি প্রযোজনার দায়িত্বে থাকছে অজয় দেবগণ ফিল্মস এবং সিলেক্ট মিডিয়া হোল্ডিং এলএলপি। অজয় দেবগণের তরফে জারি আনুষ্ঠানিক প্রেস বিবৃতিতে বলা হয়েছে,’ গালওয়ান উপত্যকায় নিজেদের জীবন উত্সর্গ করা ২০ জন বীর ভারতীয় সেনার বাস্তব গল্প বলবে এই ছবি’।

১৫ই জুন লাদাখের গালওয়ানে প্রকৃত নিয়ন্ত্রণরেখার অবস্থান একতরফা ভাবে গালওয়ানে বদলাতে গিয়েছিল চিন। সেখানে বাধা দেয় ভারত। তার জেরেই দুইপক্ষের সংঘর্ষে শহীদ হন ২০ জন ভারতীয় সেনা। ভারতীয় সেনার পাল্টা জবাবে হতাহত হন কমপক্ষে ৪০ জন। তেমনই দাবি বিভিন্ন সূত্রের,যদিও চিন এই নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনও বিবৃতি দেয়নি। গোলাগুলি নয়, দুই দেশের সেনা একে অপরকে পাথর, রড, পেরেক দেওয়া ডাণ্ডা ইত্যাদি দিয়ে আক্রমণ করেছিল। প্রায় ছয় ঘণ্টা ধরে চলে এই হাতাহাতি। ১৯৭৫ সালের পর এই প্রথমবার চিন সীমান্তে ভারতীয় সেনার প্রাণহানি হল।

প্রসঙ্গত পর্দায় অজয় দেবগণের শেষ ছবি ছিল তানাজি: দ্য আনসাং হিরো। এছাড়াও মুক্তির অপেক্ষায় রয়েছে অভিনেতার ভুজ:দ্য প্রাইড অফ ইন্ডিয়া,যা সরাসরি মু্ক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে। এই ছবিতেও ভারতীয় সেনার বীরত্বের কাহিনি ফুটিয়ে তুলবেন অজয় দেবগণ। ১৯৭১ সালের ইন্দো-পাক যুদ্ধের প্রেক্ষাপটে তৈরি এই ছবি।ছবিতে ভারতীয় বায়ুসেনা অফিয়ার বিজয় কার্ণিকের ভূমিকায় দেখা যাবে অজয় দেবগণকে। 

আরও পড়ুন: সরোজ খানের দুঃসময়ে সলমন খান ছাড়া আর কেউ এগিয়ে আসেনি, জানালেন মাস্টারজির মেয়ে

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest