Is Srabanti Chatterjee Joining Back in Ruling Party TMC

জল্পনাতেই সিলমোহর, পদ্মবনে মধুচন্দ্রিমা শেষ হতে না হতেই তৃণমূলে শ্রাবন্তী!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

‘বাংলার স্বার্থকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিজেপির উদ্যোগ এবং আন্তরিকতার অভাব…’, এর জেরেই গত ১১ নভেম্বর ভারতীয় জনতা পার্টির সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করছিলেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। দু-সপ্তাহ পার হতে না হতেই তৃণমূলের সভামঞ্চে শ্রাবন্তী। তবে কি ফুলবদল করলেন নায়িকা? যোগ দিলেন তৃণমূলে? এই প্রশ্নই এখন বাংলার রাজনৈতিক মহলে।

এক সময় তৃণমূল (TMC) ঘনিষ্ঠ ছিলেন শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee)। তবে একুশের ভোটের (West Bengal Election) আগেই গত পয়লা মার্চ গেরুয়া শিবিরে যোগ দেন তিনি। বেহালা পশ্চিম কেন্দ্রের প্রার্থীও হন। বিপক্ষে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়ের মতো হেভিওয়েট তৃণমূল নেতা। বিজেপির এই প্রার্থী নির্বাচন নিয়ে অসন্তুষ্ট ছিলেন অনেকেই। যদিও তাতে গুরুত্ব দেয়নি দল। শ্রাবন্তীর প্রচারে এসেছিলেন খোদ অমিত শাহ। কিন্তু তাতেও লাভ হয়নি। বিধানসভা নির্বাচনে পার্থ চট্টোপাধ্যায়ের কাছে বিপুল ভোটে পরাজিত হন শ্রাবন্তী। তারপর থেকে আর বিজেপির কোনও কর্মসূচিতে দেখা যায়নি অভিনেত্রীকে।

শেষমেশ নভেম্বরের শুরুতে টুইটে দলত্যাগের কথা জানান শ্রাবন্তী। যা উসকে দিয়েছিল দলবদলের জল্পনা। সেই সময় অভিনেত্রী জানিয়েছিলেন, সময়েই সবটা জানা যাবে। সোমবার সেই জল্পনাতেই সিলমোহর পড়ল। এদিন বাসন্তীতে তৃণমূলের তরফে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেই উপস্থিত হন শ্রাবন্তী। ছিলেন সায়ন্তিকা-সহ অন্যান্য তৃণমূল নেতা-নেত্রীরা। এদিন তাঁদের উপস্থিতিতেই নতুন করে তৃণমূল পরিবারের সদস্য হলেন শ্রাবন্ত্রী!

আরও পড়ুন: পাহাড় রাজনীতিতে নয়া বাঁক! যাত্রা শুরু গ্লেনারিস কর্তার ‘হামরো পার্টি’র

এদিন বাসন্তীর এই সভায় হাজির ছিল ঘাসফুল শিবিরের পাঁচ বিধায়ক। শওকত মোল্লা, পরেশরাম দাস, সুব্রত মণ্ডলদের সামনেই শ্রাবন্তী জানান, ‘আমি বাংলার জন্য কাজ করতে চাই। বাংলারই মেয়ে আমি। মমতাদি’কে অনেক ধন্যবাদ। আপনাদের কাছে অনুরোধ, আমায় আপন করে নিন। আমি আপনাদের জন্যই কাজ করতে চাই’। গলা ছেড়ে শুনিয়েছেন তাঁর ‘জোশ’ ছবির গান, ‘খুঁজেছি তোকে রাত বিরেতে’। আশ্বাস দিয়েছেন, তাঁকে ডাকলে আবারও তিনি আসবেন। এবং আরও সুন্দর সুন্দর গান শোনাবেন!

এখানেই চমকের শেষ নয়, এদিন শ্রাবন্তীকে সভামঞ্চ দলীয় উত্তরীয় পরিয়ে দলের তরফে সম্মান জানানো হয়, ফলে স্পষ্ট বিজেপি ছাড়লেও রাজনীতির ময়দান থেকে সরতে না-রাজ শ্রাবন্তী। বরং শিবির বদলে এবার মমতাদির ছত্রছায়ায় রাজনৈতিক কেরিয়ারকে এগিয়ে নিয়ে যেতে চান। শ্রাবন্তী আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগ দিচ্ছেন কি না তা এখনও স্পষ্ট নয়। এদিন বাসন্তীর বিধায়ক শ্যামল মন্ডল বলেন, ‘শ্রাবন্তী তৃণমূলে ছিলেন তৃণমূলে আছেন।’ তবে, এই বিষয়ে নিজে কোনও মন্তব্য করেননি অভিনেত্রী। তৃণমূলের তরফেও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত জানানো হয়নি।

অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের তৃণমূলের অনুষ্ঠানে যোগ দেওয়ার এই ভিডিয়ো সামনে আসতেই তীব্র কটাক্ষ করলেন বিজেপি নেতা অনুপম হাজরা (Anupam Hazra)। ফেসবুকে তিনি ব্যাক্তিগত আক্রমণ করে লেখেন, ‘এনার তো স্বা** এবং  পার্টি বদলাবার গতিবেগ প্রায় সমান দেখি!!!’ এরপর তিনি লেখেন, ‘জাস্ট দু’মাস আগে ঢাকঢোল পিটিয়ে বিজেপি’র হয়ে ভোট লড়ে গিয়ে আজ দেখি ঢাকঢোল পিটিয়ে বাসন্তিতে তৃণমূল কংগ্রেস প্রার্থীর হয়ে প্রচার করছেন।’

আরও পড়ুন: নদিয়ায় পথ দুর্ঘটনায় আহতদের ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা কেন্দ্র ও রাজ্যের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest