Vastu Tips: Know in which direction of house, what kind of curtains should be placed

Vastu Tips:দিওয়ালির আগে, বাড়ির কোন কোণের পর্দার রঙ কেমন হবে, তা জেনে নিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দিওয়ালির আগে ঘরবাড়ি পরিস্কার করা, গৃহে নতুন কিছু কেনা, পর্দা পাল্টানো কিংবা গৃহে নয়া আসবাবপত্র কেনার চল রয়েছে। দিওয়ালিকে কেন্দ্র করে দরজা-জানলা পরিস্কার করা থেকে ঘরবাড়ি রঙ করাও হয়ে থাকে । তবে ঘরবাড়ি পরিস্কার করে নয়া জিনিস কেনার আগে বাস্তুতন্ত্রটি একটু জেনে রাখা ভাল। কারণ বাস্তুমতে বাড়ির দরজা জানলার পর্দার রঙ কেমন হবে তাও সঠিক নির্বাচন করা প্রয়োজন। এবার দেখে নেওয়া যাক, বাস্তু অনুসারে ঘরের কোনদিকে পর্দা কেমন রঙের হলে গৃহে শান্তি-সমৃদ্ধি বজায় থাকবে।

পূর্বদিক- বাড়ির পূর্বদিকে যদি দরজা বা জানলা থাকে, তাহলে সবুজ বা মিন্ট সবুজ রঙের পর্দা রাখা ভাল বলে মনে করা হয়।

২. অগ্নি কোণ- বাড়ির ঈশান কোণে যদি দরজা-জানলা থাকে, তাহলে হলুদ বা কমলা রঙের পর্দা ব্যবহার করা উচিত। কিছুক্ষেত্রে লাল, মেরুন, বাদামি ও সিঁদুরের রঙের পর্দা লাগানো যেতে পারে।

৩. দক্ষিণ দিক- বাড়ির দক্ষিণে দরজা বা জানলা থাকলে গাঢ় কোনও রঙের মোটা কাপড়ের পর্দা ব্যবহার করা যেতে পারে। লাল, গাঢ় সবুজ রঙের পর্দা ব্যবহার করা যেতে পারে।

৪. দক্ষিণ-পশ্চিম কোণ- ঘরের দক্ষিণ-পশ্চিম কোণে দরজা বা জানলা থাকলে হালকা গোলাপি বা লেমন- হলুদ রঙের পর্দা ব্যবহার করা যেতে পারে।

৫. পশ্চিম দিক- বাড়ির পশ্চিম দিকে দরজা বা জানলা থাকলে সাদা বা নীল রঙের পর্দা ব্যবহার করতে পারেন।

৬. পশ্চিম কোণ- বাড়ির পশ্চিম কোণে যদি দরজা-জানলা থাকে তবে তা হালকা নীল, ধূসর বা বেগুনি রঙের পর্দা ব্যবহার করা যেতে পারে।

৭. উত্তর দিক-বাড়ির উত্তর দিকে দরজা বা জানলা থাকলে আকাশি নীল বা সাদা রঙের পাতলা পর্দা ব্যবহার করে দেখতে পারেন।

৮. উত্তর-পূর্ব দিক- বাড়ির উত্তর-পূর্ব দিকে যদি দরজা বা জানলা থাকে, তবে সেখানে গাঢ় ও মোটা পর্দা থাকা উচিত নয়, হালকা বা পাতলা কাপড়ের পর্দা থাকা উচিত। রঙ হতে হবে হালকা ও প্রশান্তিমূলক রঙ। যেমন হালকা হলুদ, কমলা , সাদা, ক্রিম, পিংক। সবুজ , নীল ও বেগুনি রঙের পর্দাও ব্যবহার করা যেতে পারে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest