Vastu Tips: Do Not Keep Shoes And Slippers In This Way Even By Mistake Bad Luck Comes In The House

Vastu Tips: জুতো থেকে ঘরে প্রবেশ করতে পারে নেগেটিভ এনার্জি, জানুন কীভাবে তা আটকাবেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সনাতন ধর্মে বাস্তুশাস্ত্রকে অত্যন্ত গুরুত্ব দেওয়া হয়েছে। বলা হয়ে থাকে যে আমরা যদি ঘরে জিনিসপত্র সঠিক জায়গায় না রাখি তাহলে নেতিবাচক শক্তির আধিপত্য বাড়ে এবং কাজ নষ্ট হতে থাকে। একই সাথে পরিবারটি দারিদ্র্যের দিকে অগ্রসর হতে থাকে। বাস্তুশাস্ত্রে ঘরে জুতো ও চপ্পল রাখার জায়গা সম্পর্কেও বলা হয়েছে। বাস্তু অনুসারে, বাড়ির ভুল জায়গায় জুতো এবং চপ্পল খুলে আমরা নিজেরাই আমাদের বাড়িতে দারিদ্রকে আমন্ত্রণ জানাচ্ছি। ঘরে উল্টানো জুতো এবং চপ্পল দুর্ভাগ্যের প্রতীক হয়ে উঠতে পারে এবং এটি পরিবারে সমস্যা, অশান্তি ও নানা ঝামেলাকে ডেকে আনতে পারে।

  • বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে বাড়ির মূল দরজা দিয়ে ইতিবাচক শক্তি প্রবেশ করে। তাই প্রধান দরজাকে সুন্দর ও মজবুত করার দিকে বেশি নজর দেওয়া হয়। কিন্তু অনেকে প্রধান ফটকেই জুতো-চপ্পলের স্তূপ রেখে দেন। এটি ভুল উপায়, এতে মা লক্ষ্মীর আগমনও বন্ধ হয়ে যায়।

আরও পড়ুন: Kharmas 2022: Kharmas 2022: জানুন মলমাসে কেন করতে নেই শুভ কাজ?

  • শোবার ঘরে জুতার ব়্যাক রাখা উচিত নয়, জুতাও রাখা উচিত নয়। এটা বিশ্বাস করা হয় যে এটি করলে স্বামী-স্ত্রীর সম্পর্কের উপর বিরূপ প্রভাব পড়ে এবং ঘরে কলহ প্রবেশ করে।
  •  উত্তর-পূর্ব দিকে ভুল করেও জুতো ও চপ্পল খুলে ফেলা উচিত নয়। এতে করে পরিবারের আর্থিক অবস্থার অবনতি হতে থাকে এবং পরিবার ঋণের শিকার হয়। এর বদলে ঘরের দক্ষিণ বা পশ্চিম দিকে জুতো ও চপ্পল রাখতে পারেন।

আরও পড়ুন: Makar Sankranti 2023: কবে কখন মকর সংক্রান্তি, জেনে নিন তারিখ ও সময়

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest