IPL 2020: করোনা জেরে কমতে পারে ম্যাচ, বদলাতে পারে ফরম্যাট,জানালেন সৌরভ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বই: করোনার ধাক্কায় এবার ছোট আইপিএলের সম্ভাবনা। শনিবার গর্ভনিং কাউন্সিলের বৈঠকের পর বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলির কথায় তারই ইঙ্গিত।

শনিবার বোর্ডের সদর দফতরে সব ফ্র্যাঞ্চাইজি কর্তাদের সঙ্গে বৈঠক করেন বোর্ড কর্তারা। আপাতত ঠিক হয়েছে প্রতি সপ্তাহে পরিস্থিতির পর্যালোচনা করা হবে। মার্চ মাসের শেষে আবার ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে বসবে বোর্ড। বর্তমান পরিস্থিতিতে আইপিএল করার জন্য বেশ কয়েকটা বিকল্প নিয়ে আলোচনা হয় গর্ভনিং কাউন্সিলের বৈঠকে। তবে আইপিএল ছোট করার ভাবনাই রয়েছে বিসিসিআইয়ের।

আরও পড়ুন: করোনার কাঁটা! সোমবার থেকে পশ্চিমবঙ্গের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ

তবে কতটা কাঁটছাঁট হবে, কটা ম্যাচ হবে সেই বিষয়ে এখনই কোনও আলোকপাত করতে পারেননি তিনি। এই মুহুর্তে সবার শরীর স্বাস্থ্য সুস্থ থাকাই প্রথম প্রায়োরিটি, সেটি সাফ করে দেন তিনি। মহারাজ বলেন যে সরকারের নির্দেশের পর সমস্ত ঘরোয়া ম্যাচ বাতিল করা হয়েছে। ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজও ক্যানসেল করা হয়েছে। তারা পরিস্থিতির ওপর নজর রাখছেন, বলে জানান তিনি। প্রসঙ্গত দিল্লিতে আইপিএল করতে দেওয়া হবে না, কেজরিওয়াল সরকারের এই ঘোষণার পরেই আইপিএল মুলতুবি করার সিদ্ধান্ত নিতে কার্যত বাধ্য হয় বিসিসিআই।

জানা যাচ্ছে, গভর্নিং কাউন্সিলের বৈঠকে বেশ কিছু বিকল্পের কথা আলোচনা করা হয়।ছয়-সাতটি বিকল্প প্রস্তাব ওঠে। এর মধ্যে একটা ছিল স্বল্পমেয়াদী আইপিএলের কথা। তবে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।সূত্রের খবর, অনেকটা ২০১৯ সালের বিশ্বকাপ ক্রিকেটের ফরম্যাটের মতো হতে পারে আইপিএল। দুটো গ্রুপে দলগুলোকে ভাগ করা হতে পারে। প্রতিটি গ্রুপের সেরা দুটো দলকে নিয়ে হতে পারে সেমিফাইনাল। দুটো জয়ী দলকে নিয়ে হবে ফাইনাল।

আরও পড়ুন: ‘একলা চলে রে’ ট্যাটু, এবার আলোচনায় কিয়ারার উন্মুক্ত শরীর

আইপিএল ঠিক সময়ে করা নিয়ে যখন জটিলতা তৈরি হয়েছিল, সেই সময়ে দেশের ক্রিকেটমহলে শোনা যাচ্ছিল, বিদেশের মাটিতে চলে যেতে পারে আইপিএল। এ দিনের মিটিংয়ে অবশ্য আইপিএল বাইরে চলে যাওয়া নিয়ে কোনও আলোচনাই হয়নি। তবে ভেন্যুর সংখ্যা কমিয়ে এনে দুটো-তিনটে রাজ্যের মধ্যে তা সীমিত রাখার কথা আলোচনা হয়েছে এ দিনের বৈঠকে। কোনও ব্যাকআপ প্ল্যান আছে কিনা, সেই প্রসঙ্গে এখনই খোলসা করে কিছু বলতে চাননি সৌরভ। সাংবাদিকদের তিনি বলেন এক সপ্তাহ সময় দিন, দেখা যাক সারা বিশ্বের কী পরিস্থিতি হয় ততদিনে।

এখনও পর্যন্ত দুই জনের মৃত্যু সহ মোট ৮৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতে। সারা বিশ্বে এই মহামারীতে আক্রান্ত দেড় লক্ষের ওপর, মারা গিয়েছেন ৫০০০। বিশ্বের অন্যান্য বড় ক্রীড়া টুর্নামেন্টের মতোই আইপিএলের ভবিষ্যত এই মুহুর্তে অনিশ্চিত।

(আপনার আশপাশের পরিবর্তনের অংশ হতে চান? আমাদের খবর পাঠান ইমেল্ ও হোয়াটআপের মাধ্যমে)

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest