Air India Flight: Air India passenger defecates, urinates on floor of flight mid-air

Air India Flight : সহযাত্রীর আসনের পাশে মলত্যাগ! প্রস্রাবকাণ্ডের পর ফের বিমানে অভব্যতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিমানের কেবিনে যাত্রীদের প্রস্রাব করার ঘটনার যেন কোনও অন্ত নেই। তবে এতদিন ধরে এই ধরনের ঘটনা মূলত আন্তর্জাতিক উড়ানেই দেখা গিয়েছিল। তবে এবার ঘরোয়া উড়ানেও এই একই ঘটনা। শুধু তাই নয়, কেবিনেই অভিযুক্ত যাত্রী মলত্যাগও করেছেন বলে অভিযোগ। ঘটনাটি গত ২৪ জুন ঘটনাটি ঘটেছে।

জানা গিয়েছে, মুম্বই থেকে দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার AIC ৮৬৬ নম্বর বিমানে এই কাণ্ড ঘটান যাত্রী রাম সিং। তাঁর আসন সংখ্যা ছিল ১৭F। তাঁর বিরুদ্ধে অভিযোগ, আচমকাই নিজের আসন থেকে উঠে গিয়ে ৯ নম্বর আসনের কাছে গিয়ে প্রস্রাব এবং মলত্যাগ করেন ওই ব্যক্তি। থুতুও ফেলেন তিনি। এ হেন আচরণের পরই যাত্রীকে প্রথমে মৌখিকভাবে সতর্ক করা হয়। তারপর অন্য যাত্রীদের থেকে তাঁকে পৃথক স্থানে নিয়ে যাওয়া হয়। রাম সিংয়ের আচরণ আগাগোড়াই অশালীন ছিল বলে অভিযোগ সহযাত্রী এবং ক্রু সদস্যদের।

আরও পড়ুন: Opposition Party Meeting: চব্বিশে একসঙ্গে লড়বেন ‘মমতা-রাহুল’! শিমলায় আগামী ১২ জুলাই ফের বৈঠকে বসছেন বিরোধী দলের নেতারা

রাম সিং অপ্রকৃতস্থ অবস্থায় বিমানে চেপেছিলেন বলেও অভিযোগ। যাত্রীর এ হেন আচরণের কথা পাইলটকে জানান ক্রু মেম্বাররা। খবর দেওয়া হয় বিমান সংস্থাকেও। এরপর দিল্লি বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার বিমান অবতরণ করতেই ওই যাত্রীকে নিরাপত্তারক্ষীদের হাত তুলে দেওয়া হয়।

পৃথকভাবে তাঁকে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করেন নিরাপত্তারক্ষীরা। উড়ান সংস্থার তরফে তাঁর বিরুদ্ধে FIR দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে রাম সিংকে। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৪, ৫১০ ধারায় মামলা রুজু করা হয়েছে।

বিমানে প্রস্রাবকাণ্ডের পর থেকেই যাত্রীদের নানাবিধ ক্ষোভের কথা প্রকাশ্যে এসেছে। বারবার এ ধরণের ঘটনায় বিরক্ত যাত্রীরা। এবার এয়ার ইন্ডিয়ার বিমানে মলত্যাগ, প্রস্রাব এবং থুতু ফেলার ঘটনায় তাজ্জব হয়ে গিয়েছেন সকলে। মত্ত অবস্থায় একজন যাত্রীকে কী ভাবে উড়ান ধরতে অনুমতি দেওয়া হয় তা নিয়েও উঠছে প্রশ্ন।

আরও পড়ুন: Live in relationship: মুসলিম ছেলের সঙ্গে হিন্দু মেয়ের লিভ-ইন, নিরাপত্তা দিতে নারাজ এলাহাবাদ হাইকোর্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest