Goa Sunburn 2023 : Lord Shiva's Pic, Alcohol, Loud Music: Why Sunburn Festival Is Under Fire

Goa Sunburn 2023: স্ক্রিনে শিবের ছবি, সামনে মদ-গাঁজার মোচ্ছব! চরম বিতর্কে বিজেপি শাসিত রাজ্যের এই ফেস্টিভাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বর্ষবরণে গোয়া ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ। শিরোনামে সানবার্ন মিউজিক ফেস্টিভ্যাল। গত ২৮ ডিসেম্বর থেকে শুরু হয়েছে জনপ্রিয় এই ফেস্টিভ্যাল। রবিবার মধ্যরাত পর্যন্ত চলবে উৎসব। অভিযোগ, সংগীতের আসরে আয়োজকরা ভগবান শিবের ছবি অপব্যবহার করেছেন। একযোগে সরব হয়েছে কংগ্রেস এবং আম আদমি পার্টি।

গত ২৮ ডিসেম্বর থেকে উত্তর গোয়ার ভাগাটোর সমুদ্র সৈকতে শুরু হয়েছে সানবার্ন ফেস্টিভাল। শনিবার ইলেকট্রনিক ডান্স মিউজিক ফেস্টিভাল শেষ হয়। ওই ফেস্টিভালে শিবের ছবি ব্যবহার করা নিয়েই বিতর্কের সূত্রপাত। শুক্রবার রাতেই গোয়ার কংগ্রেস নেতা বিজয় ভিকে মাপুসা থানায় গিয়ে সানবার্ন ফেস্টিভালের উদ্যোক্তাদের বিরুদ্ধে অভিযোগ জানান।

গোয়ার আম আদমি পার্টির প্রধান অমিত পালেকরও দাবি করেন যে সানবার্ন ফেস্টিভালে শিবের ছবি ব্যবহার করে সনাতন ধর্মকে অপমান করা হয়েছে। তিনি বলেন, “আমরা দেখেছি যে ওই ফেস্টিভালে শিব শঙ্করের ছবি ব্যবহার করা হয়েছে। এলইডি স্ক্রিনে শিবের ছবি ফ্ল্যাশ করা হচ্ছিল, তার সামনে সকলে মদ খেয়ে নাচছিল।” এ বিষয়ে গোয়ার সরকারের হস্তক্ষেপ দাবি করেছেন তিনি। গোয়ার পুলিশ কমিশনারকে ফোন করে এই সানবার্ন ফেস্টিভ্যালের আয়োজকদের বিরুদ্ধে কড়া মামলা করার আর্জিও জানিয়েছেন এই আম আদমি পার্টি নেতা। আরও একধাপ এগিয়ে সানবার্ন ফেস্টিভ্যালের আয়োজকদের বিরুদ্ধে মাপুসা পুলিশে অভিযোগ দায়ের করেছেন কংগ্রেস নেতা বিজয় ভিকে।

পুলিশের তরফে জানানো হয়েছে, কংগ্রেসের অভিযোগ পেয়েছেন তারা। অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। শুরুর পর থেকেই গোয়ার এই জনপ্রিয় অনুষ্ঠান ঘিরে একের পর এক অভিযোগ সামনে এসেছে। দাবি করা হয়েছে, কোনও এক অজানা কারণে অ্যাম্বুল্যান্সে তুলে ফেস্টিভ্যাল থেকে দু’জন তরুণীকে নিয়ে যাওয়া হয়েছে। তাঁরা অসুস্থ হয়ে পড়েছিলেন না অনুষ্ঠানে তাঁদের সঙ্গে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেছে, তা অবশ্য জানা যায়নি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest