Home Minister Amit Shah asks people to join Har Ghar Tiranga' movement

Har Ghar Tiranga: দেশভক্তি প্রবল করতে ‘ঘরে ঘরে তেরঙ্গা’ কর্মসূচি কেন্দ্রের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে দেশ জুড়ে অমৃত মহোৎসবের ঘোষণা হয়েছে আগেই। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার ঘোষণা করেন। এ বছর ৭৬তম স্বাধীনতা দিবসে এ বার কেন্দ্রের তরফে বিশেষ কর্মসূচির পরিকল্পনা গৃহীত হল, যার আওতায় সরকারি ভবন-সহ ২০ কোটি বাড়ির মাথায় জাতীয় পতাকা ওড়ানোর সংকল্প গৃহীত হল।

এই কর্মসূচির নাম রাখা হয়েছে ‘হর ঘর তেরঙ্গা’। অগাস্ট মাসে তিন দিন ধরে ঘরে ঘরে পতাকা ওড়ানো হবে তার আওতায়। সরকারি ভবন, রাষ্ট্রায়াত্ত দফতর থেকে স্বেচ্ছাসেবী সংস্থা, রেস্তরাঁ, শপিং মল, টোলপ্লাজা, থানায় জাতীয় পতাকা ওড়ানোর পরিকল্পনা রয়েছে।

মূলত দেশবাসীর মধ্যে দেশপ্রেম জাগ্রত করতেই ‘আজাদি কা অমৃত মহোৎসব’-এবং ‘হর ঘর তেরঙা’-র পরিকল্পনা কেন্দ্রের বলে আগেই ট্যুইট করে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি লিখেছিলেন, “দেশবাসীর মধ্যে দেশপ্রেম আরও প্রবল করতে নরেন্দ্র মোদি হর ঘর তেরঙা কর্মসূচি রূপে এক অভিনব অভিযানের কথা ঘোষণা করেছেন। এবার সেই কর্মসূচি পালন করার আবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ট্যুইট।

আরও পড়ুন: NEET: ছাত্রীদের অন্তর্বাস খোলানোর জের! ৫ জনকে গ্রেফতার করল পুলিশ

প্রধানমন্ত্রীর এই আবেদনের পরিপ্রেক্ষিতে বঙ্গ বিজেপির (Bengal BJP) প্রস্তুতির তোড়জোড় শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। ট্যুইট করে রাজ্যবাসীর কাছে একই আবেদন রেখেছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। আগামী ১৩ থেকে ১৫ অগাস্ট তিন দিনব্যাপী ঘরে ঘরে জাতীয় পতাকা লাগানোর আবেদন করেন তিনি রাজ্যবাসীর কাছে।

আরও পড়ুন: Bundelkhand Expressway: পাঁচ দিন আগে উদ্বোধন মোদীর, আট হাজার কোটির বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়েতে ধস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest