Meghalaya & Nagaland Elections: Shots fired at booth in Meghalaya, injured NPP supporters

Meghalaya & Nagaland Elections: গুলি চলল মেঘালয়ের বুথে, আহত এনপিপি সমর্থক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তর-পূর্বের দুই রাজ্যে আজ অর্থাৎ সোমবার ভোটগ্রহণ। মেঘালয় (Meghalaya) ও নাগাল্যান্ড (Nagaland)-দুই রাজ্যেই হাড্ডাহাড্ডি লড়াই। মেঘালয়ে বিজেপি ও এনপিপি-কে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলেছে তৃণমূল। আবার নাগাল্যান্ডে ফের ক্ষমতার ফেরার লক্ষ্যে ঝাঁপিয়েছে বিজেপিও। সে রাজ্য়ে ভোটগ্রহণ শুরুর আগেই এক আসনে কাঙ্খিত জয় হাসিল করেছে বিজেপি। সবমিলিয়ে এদিন ৩৬৯ প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ১৩ লক্ষ ভোটার।

ভোটগ্রহণ চলার সময় উত্তপ্ত হয়ে উঠল নাগাল্যান্ডের একটি ভোটকেন্দ্র। অভিযোগ, বুথের ভিতরেই এনপিপি সমর্থককে লক্ষ্য করে গুলি ছোড়েন এক এনপিএফ সমর্থক। ওই বুথে ভোটগ্রহণ কিছু সময়ের জন্য স্থগিত থাকলেও আবারও শুরু হয়েছে ভোটগ্রহণ প্রক্রিয়া।

আরও পড়ুন : Guwahati: স্বামী ও শাশুড়ির দেহের টুকরো ফ্রিজে! প্রেমিককে নিয়ে জোড়া খুন বধূর?

নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, সকাল ৯টা পর্যন্ত মেঘালয়ে ভোট পড়েছে ১০.৮৮ শতাংশ। অন্যদিকে ওই একই সময় পর্যন্ত নাগাল্যান্ডে ভোটদানের হার ১৩.৫৫ শতাংশ। সোমবার সকালে একটি টুইট করে নাগাল্যান্ড এবং মেঘালয়ের মানুষকে কংগ্রেসের উপর আস্থা রাখার জন্য আর্জি জানালেন দলের সভাপতি মল্লিকার্জুন খড়্গে। তিনি জানান যে, দু’টি রাজ্যে ‘উন্নতি এবং জনকল্যাণে’র জন্য কংগ্রেস সরকারকে নির্বাচিত করা প্রয়োজন। ‘উজ্জ্বল’ ভবিষ্যতের জন্য নতুন ভোটারদের গণতান্ত্রিক প্রক্রিয়ায় আরও বেশি সংখ্যায় অংশগ্রহণ করার আহ্বান জানিয়েছেন তিনি।

দলে দলে ভোটকেন্দ্রে এসে, ভোট দিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়াকে আরও মজবুত করার জন্য মেঘালয় এবং নাগাল্যান্ডের সকলকে, বিশেষ করে নতুন প্রজন্মকে টুইট করে বার্তা পাঠালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন : Swara Bhasker: শ্রদ্ধার মতোই পরিণতি হতে পারে! ফাহাদকে বিয়ে করায় স্বরাকে খোঁচা সাধ্বীর

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest