Lionel Messi Joins Cristiano Ronaldo In Elite List With PSG's 3-0 Win Over Marseille

Lionel Messi: ৭০০ গোলের রেকর্ড! রোনাল্ডোকে ছাপিয়ে যাওয়ার দোরগোড়ায় মেসি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার (২৬ ফেব্রুয়ারি) রাত পৌনে ২টায় ফরাসি লিগ ওয়ানের ম্যাচে মুখোমুখি হয় পিএসজি ও অলিম্পিক মার্শেই। ম্যাচটিতে ৩-০ গোলের জয় পায় পিএসজি। যেখানে একটি গোল করেন লিওনেল মেসি। আর তাতেই পূর্ণ হল ক্লাব ক্যারিয়ারের ৭০০ গোল।

রবিবার মার্সেইয়ের বিরুদ্ধে ২৯ মিনিটের মাথায় গোল করে এই নজির গড়েন মেসি। সতীর্থ কিলিয়ান এমবাপের পাস ধরে বাঁ পায়ে টোকায় বল জালে জড়িয়ে দেন তিনি। বার্সেলোনার হয়ে ৬৭২টি গোল করেছেন মেসি। পিএসজির জার্সিতে ২৮তম গোল করলেন লিও।

আরও পড়ুন: Shaheen Afridi: আফ্রিদিকন্যার সঙ্গে নিকাহ্ শাহিনের, জমকালো অনুষ্ঠানে হাজির বাবর

মেসির আগে এই রেকর্ড গড়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। ক্লাব ক্যারিয়ারে ৯৫৭ ম্যাচে রোনালদোর গোল সংখ্যা ৭০৯টি। ‌আর ৮৪০ ম্যাচ খেলে ৭০০ গোল আদায় করে নিয়েছেন মেসি।  এ দিকে পর্তুগিজ তারকা রোনালদোর মোট গোল সংখ্যা ৮২৭টি। এর মধ্যে ১১৮টি দেশের হয়ে, বাকিগুলো ক্লাবের। সিআরসেভেন এখন পর্যন্ত ১ হাজার ১৫১টি ম্যাচ খেলেছেন। এই মুহূর্তে তিনি সৌদি আরবের ক্লাব আল-নাসরের হয়ে খেলছেন।

লিগের লড়াইয়ে মার্সেইয়ের বিরুদ্ধে জয় খুব দরকার ছিল পিএসজির। লিগ তালিকার শীর্ষে মেসিরা। ২৫ ম্যাচে তাঁদের পয়েন্ট ৬০। দ্বিতীয় স্থানে থাকা মার্সেইয়ের সঙ্গে পয়েন্টের ব্যবধান ৮। এর আগে কয়েকটি ম্যাচে পয়েন্ট নষ্ট করায় কিছুটা চাপে পড়ে গিয়েছিল পিএসজি। কিন্তু আবার জয়ের পথে ফিরেছে তারা।

আরও পড়ুন: Virat Kohli: প্রকাশ্যে ঠোঁটে চুমু তরুণীর! তার পর কী করলেন বিরাট কোহলি?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest