"Shah Rukh Khan Victimised": Mamata Banerjee Hits Out At BJP In Mumbai

‘ষড়যন্ত্রের শিকার শাহরুখ খান’, বিশিষ্টজনদের সঙ্গে আলাপচারিতায় মুখ খুললেন মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ষড়যন্ত্রের শিকার হয়েছেন শাহরুখ খান (Shahrukh Khan)। মুম্বই (Mumbai) সফরের দ্বিতীয় দিনে বিশিষ্টজনদের সঙ্গে আলাপচারিতায় বললেন মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। ঘণ্টা খানেকের আলাপচারিতায় বিজেপিকে (BJP) ‘নিষ্ঠুর অগণতান্ত্রিক’ দল বলেও উল্লেখ করেন বাংলার মুখ্যমন্ত্রী।

গতকাল মুম্বইয়ে পৌঁছেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷ ঠাসা কর্মসূচি নিয়ে তিনি হাজির হয়েছেন বাণিজ্যনগরীতে ৷ গতকাল পৌঁছেই তিনি চলে যান সিদ্ধি বিনায়ক মন্দিরে ৷ সেখানে পুজো দেওয়ার পর তিনি পৌঁছে যান পুলিশ মেমোরিয়ালে ৷ সেই কর্মসূচির পর তাঁর সঙ্গে বৈঠক হয় মহারাষ্ট্রের মন্ত্রী তথা শিবসেনা নেতা আদিত্য ঠাকরে ও শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের সঙ্গে ৷ বুধবার দুপুরে তিনি সাক্ষাৎ করেন মুম্বইয়ের নাগরিক সমাজের সঙ্গে ৷ সেখানে মূলত ছিলেন বলিউডের শিল্পীরা ৷

সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায় শাহরুখ খানকে হেনস্থার অভিযোগ তোলেন ৷ তিনি বলেন, ‘‘মহেশজি (মহেশ ভাট) আপনাকে হেনস্থা করা হয়েছে ৷ শাহরুখকে হেনস্থা করা হয়েছে ৷ যদি আমাদের জিততে হয়, তাহলে আমাদের লড়াই করতে হবে, যেখানে প্রয়োজন সেখানেই সরব হতে হবে ৷ ’’

আরও পড়ুন: শীতকালীন অধিবেশনের শুরুতেই বিরোধীদের স্লোগানে মুলতুবি লোকসভা

বুধবার মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করেন বিশিষ্ট লেখিকা শোভা দে, কার প্রধানমন্ত্রী হওয়া উচিৎ? জবাবে তৃণমূল সুপ্রিমো বলেন, “প্রধানমন্ত্রী কে হবেন সেটা বড় বিষয় নয়, গণতন্ত্র রক্ষাই এই মুহূর্তে সবথেকে গুরুত্বপূর্ণ। কে প্রধানমন্ত্রী হবেন পরিস্থিতি ঠিক করে দেবে।” এদিন মারাঠা বীর শিবাজিকে (Shibaji) নিয়ে লেখা রবীন্দ্রনাথ ঠাকুরের (Rabindranath Tagore) কবিতার উল্লেখ করেন মমতা। বলেন, বাংলা ও মহারাষ্ট্রের সম্পর্ক গভীর।

উল্লেখ্য, মাদক মামলায় গত ৩ অক্টোবর গ্রেপ্তার করা হয় শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে (Aryan Khan)। প্রায় ১ মাস আর্থার রোড জেলে কাটাতে হয়েছে আরিয়ানকে। বারবার তাঁর জামিনের আবেদন খারিজ হয়ে যায়। যদিও আরিয়ানকে জামিন দেওয়ার সময়ে বম্বে হাইকোর্ট জানায়, আরিয়ান খান ও তাঁর দুই সঙ্গী আরবাজ মার্চেন্ট, মুনমুন ধামেচার বিরুদ্ধে তেমন কোনও প্রমাণ মেলেনি। বিরোধীদের অনেকেরই বক্তব্য, আরিয়ানকে গ্রেপ্তারি ও তাঁকে টানা একমাস জেলে রাখা আসলে শাহরুখ খানের বিরুদ্ধে গেরুয়া শিবিরের ষড়যন্ত্র।

আরও পড়ুন: ‘রাজনীতিতে যোগ দাও, তোমার মতো স্ট্রং মেয়েকে দরকার’, স্বরা ভাস্বরকে বললেন মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest