‘The third wave has come’, the mayor requested to stay at home during the festive season

‘তৃতীয় ঢেউ এসে গিয়েছে’, উৎসবের মরশুমে বাড়িতেই থাকার অনুরোধ মেয়রের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেশে ফের উর্ধ্বমুখী করোনা সংক্রমণ (COVID-19)। উৎসবের মরশুমেই আছড়ে পড়তে পারে সংক্রমণের তৃতীয় ঢেউ (Third Wave of COVID-19), এমনটাই আশঙ্কা করেছিলেন চিকিৎসক-বিশেষজ্ঞরা। কিন্তু যে হারে সংক্রমণ বেড়েছে, তাতে বাণিজ্যনগরীতে ইতিমধ্যেই তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে বলে জানালেন মুম্বইয়ের মেয়র কিশোরী পেডনেকর (Kishori Pednekar)।

দেশের মোট সংক্রমণের প্রায় ৮৫ শতাংশই কেরল থেকে হলেও মহারাষ্ট্র(Maharashtra)-র উর্ধ্বমুখী সংক্রমণও চিন্তা বাড়াচ্ছে। কারণ সংক্রমণের গত দুটি ঢেউয়ে সবথেকে বিপর্যস্ত হয়েছিল মহারাষ্ট্রই। তৃতীয় ঢেউ আছড়ে পড়লে রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় ৪ লক্ষ অবধি পৌঁছতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছিলেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে।  এ বার সেই সুরেই মুম্বইয়ের মেয়র জানালেন, যে হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে , তাতে সংক্রমণের তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে বলেই মনে হচ্ছে। এই বিষয়ে ইতিমধ্য়েই নাগপুরেও সতর্কতা ঘোষণা করা হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন: হাই কোর্টে মোক্ষম ধাক্কা বিশ্বভারতীর, সাসপেন্ড হওয়া ৩ পড়ুয়াকে ক্লাসে ফেরানোর নির্দেশ

গোটা অগস্ট মাসে মুম্বইয়ে যত সংখ্যক করোনা আক্রান্তের খোঁজ মিলেছিল, তার ২৮ শতাংশেরই খোঁজ মিলেছে সেপ্টেম্বরের প্রথম ছয়দিনেই। সোমবারই  মুম্বইয়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭৯ জন, মৃত্যু হয়েছে ৫ জনের। এই নিয়ে মুম্বইয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লক্ষ ৪৬ হাজার ৭২৫-এ। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৯৮-এ, এখনও অবধি মোট সুস্থ হয়ে উঠেছেন ৭ লক্ষ ২৪ হাজার ৪৯৪ জন।

উৎসব শুরু হওয়ার আগেই আক্রান্তের সংখ্যা উর্ধ্বমুখী হওয়ায় আগামিদিনে গনেশ উৎসব, নবরাত্রি, দশেরা, দিওয়ালির মতো নানা অনুষ্ঠানে আক্রান্তের সংখ্যা আরও বাড়বে বলেই আশঙ্কা করা হচ্ছে। করোনার প্রথম ঢেউও গতবছরের উৎসবের মরশুমেই শুরু হয়েছিল। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে(Uddhav Thackeray)-ও তৃতীয় ঢেউ এড়াতে রাজ্য়বাসীর কাছে রাজনৈতিক মিছিল ও ধর্মীয় অনুষ্ঠান বাতিলের অনুরোধ জানিয়েছেন।

আরও পড়ুন: Arjun Singh: মাঝরাতে অর্জুন সিংয়ের বাড়ি লক্ষ্য করে বোমাবাজি, টুইট রাজ্যপালের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest