Third wicket falls, Dharam Singh Saini leaves Yogi cabinet, welcomes Akhilesh

পড়ল থার্ড উইকেট, যোগীর মন্ত্রিসভা ছাড়লেন ধরম সিং সাইনি, স্বাগত জানালেন অখিলেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভোটের উত্তর প্রদেশে (UP Assembly Election 2022) একই দিনে একসঙ্গে তিনটি ধাক্কা খেল গেরুয়া শিবির। যোগী আদিত্যনাথের(cm yogi uttar pradesh) মন্ত্রিসভার (yogi ministry/Yogi Cabinet) তৃতীয় মন্ত্রী ও অনগ্রসর শ্রেণির নেতা ধরম সিং সাইনি (Dharam Singh Saini) পদত্যাগের কথা ঘোষণা করেছেন। তিনিও স্বামী প্রসাদ মৌর্য ছিলেন যোগীর ক্যাবিনেট মন্ত্রী(yogi adityanath cabinet minister)।  অন্যদিকে এদিন বিজেপি বিধায়ক বিনয় শাক্যও (Vinay Shakya) দল ছাড়ার কথা ঘোষণা করেছেন। তিনি বলেছেন তিনি স্বামী প্রসাদ মৌর্যের সঙ্গে থাকবেন। গত তিন দিনে এই নিয়ে বিজেপির ৮ জন বিধায়ক দল ছাড়লেন।

গতকাল অবশ্য দলত্যাগের কথা অস্বীকার করেছিলেন সাহারানপুরের নাকুদের চার বারের বিধায়ক এবং একজন অন্যতম ওবিসি (অন্যান্য অনগ্রসর শ্রেণি) নেতা সাইনি। তাঁকে ঘিরে জল্পনা ছড়াতেই মিডিয়া রিপোর্টকে মিথ্যা বলে অ্যাখ্যা দিয়েছিলেন তিনি। এমনকী সদ্য দলত্যাগী আরেক মন্ত্রী স্বামী প্রসাদ মৌর্যের নিন্দাও করেছিলেন।

এর আগে মায়াবতীর(mayawati) বহুজন সমাজ (b s p b s p mayawati)পার্টিতে ছিলেন সাইনি। ২০১৬ সালে মৌর্যের সঙ্গে তিনিও গেরুয়া শিবিরে নাম লেখান। এ দিন সাইনিকে স্বাগত জানিয়ে অখিলেশ(akhilesh yadav) টুইটারে লেখেন, ডক্টর ধরম সিংহ সাইনির আগমনে তাঁদের ‘ইতিবাচক ও প্রগতিশীল রাজনীতি’ আরও উদ্দীপনা ও শক্তি পেয়েছে।

এএনআইএর একটি প্রতিবেদনে বলা হয়েছে দল ছেড়েছেন বিজেপির বিধায়ক বিনয় শাক্য। তিনি বলেছেন স্বামী প্রসাদ মৌর্য তাঁর নেতা। তাঁর কথাই শেষ কথা। পদত্যাগ পত্রেও তেমনই লিখেছেন তিনি। দিন কয়েক ধরেই বিনয় শাক্যকে নিয়ে জল্পনা চলছিল। তাঁকে অপরহণ করা হয়েছে বলেও অভিযোগ করেছিলেন তাঁরা মেয়ে। যিনি বিজেপির সাংসদ। কিন্তু পুলিশ জানিয়েছেন বিনয় শাক্যে যে নিরাপদে রয়েছে সে কথা তিনি নিজেই পুলিশকে জানিয়েছেন। তাঁকে অপরহণ করা হয়েনি বলেও দাবি করেছেন তিনি।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest