Akhilesh Yadav Attacks BJP From Kolkata Airport

Akhilesh Yadav : CBI-ED’র ‘অতিসক্রিয়তা’র প্রতিবাদ, কলকাতায় নেমেই বিজেপিকে কটাক্ষ অখিলেশের

দলের জাতীয় সম্মেলনে যোগ দিতে কলকাতায় এসেছেন সমাজবাদী পার্টির (SP) সুপ্রিমো অখিলেশ যাদব। শুক্রবার বেলা সাড়ে ১১টা নাগাদ দমদম বিমানবন্দরে নেমে তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রকে তোপ দেগেছেন। ইডি-সিবিআইয়ের ‘অতিসক্রিয়তা’, বিরোধীদের প্রতি কেন্দ্রীয় সরকারের মনোভাব, আচরণের সমালোচনা করলেন অখিলেশ (Akhilesh Yadav)। বাংলায় নেতা-মন্ত্রীদের জেল হেফাজত নিয়ে তাঁর মন্তব্য, ”বাংলায় তবু কম নেতা জেলে রয়েছেন। যেখানেই বিরোধী, সেখানেই ইডি-সিবিআই-আয়কর দপ্তরকে রাজনৈতিকভাবে কাজে লাগাচ্ছে কেন্দ্র। বিজেপি নিজেরা যাদের ভয় পাচ্ছে, তাদেরই এভাবে জেলে ঢোকাচ্ছে। উত্তরপ্রদেশে তো সমাজবাদী পার্টির বহু নেতাকেই মিথ্যে মামলায় জেলে বন্দি করে রাখা হয়েছে।”

কলকাতায় সমাজবাদী পার্টির জাতীয় কর্মসমিতির বৈঠক চলছে। শুক্রবার বিকাল ৫ টা নাগাদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে যাবেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তবে সেখানে কী নিয়ে কথা হবে তা এখনই বলতে চাননি অখিলেশ। তবে , তিনি তীব্র আক্রমণ করেন কেন্দ্রীয় সরকারকে।

আরও পড়ুন: রাজ্যপালের সঙ্গে বৈঠকেও কাটল না জট, ‘অনশন প্রত্যাহার নয়’, বলল DA আন্দোলনকারীরা

অখিলেশ বলেন, “BJP সংবিধানকে আক্রমণ করছে। তাঁরা গণতন্ত্রকে আক্রমণ করছে। বিরোধীদের কণ্ঠ রোধ করছে। দেশের মূল্যবৃদ্ধি, বেকারত্ব এই নিয়ে কোন কথা বলছে না কেন্দ্র। কৃষকদের নিয়ে কথা , আলোচনা করতে চাইছেন না তাঁরা। এই নিয়ে কথা বলতে গেলেই আমাদের কন্ঠরোধ করা হচ্ছে। আমাদের দেশ এখন অর্থনীতিতে পিছিয়ে পড়ছে। এর জন্য দায়ি একমাত্র কেন্দ্রীয় সরকার। ”

আগেও কলকাতায় সমাজবাদী পার্টির জাতীয় কর্মসমিতির বৈঠক হয়েছে। এবার তিনদিনের এই বৈঠক হচ্ছে মৌলালি যুব কেন্দ্রে। আগেও অখিলেশ যাদবএর সঙ্গে বৈঠক করেছেন তৃণমূল নেত্রী। সমাজবাদী পার্টির হয়ে প্রচারে তিনি গিয়েছিলেন উত্তরপ্রদেশেও। আগামী বছরেই লোকসভা নির্বাচন। তার আগে বিরোধীদের এক মঞ্চে নিয়ে আসার চেষ্টা করছেন তৃণমূল নেত্রী।

আরও পড়ুন: SSC Scam: ইডির ঘরে ১ কোটি! কুন্তলের থেকে নেওয়া টাকা ‘ফেরালেন’ বনি সেনগুপ্ত ও সোমা চক্রবর্তী