‘পুলওয়ামা হামলা ইমরানের সাফল্য’, পার্লামেন্টে দাবি পাক মন্ত্রীর, নয়াদিল্লির অভিযোগে শিলমোহর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পুলওয়ামা হামলা নিয়ে এতদিন পাকিস্তানকে প্রশ্ন করা হলেও তারা কোনও সদুত্তর দিতে পারেনি। অবশেষে এল সেই জবাব। পাকিস্তান সরকারের মন্ত্রী ফাওয়াদ চৌধুরি স্বীকার করলেন, ভারতের পুলওয়ামা অঞ্চলে CRPF জওয়ানদের উপরে যে হামলা চালানো হয়েছে, সেখানে পাকিস্তানের হাত রয়েছে।

আজ তিনি বলেছেন, পুলওয়ামা হামলা পাকিস্তানের একটা সাফল্য। ফাওয়াদ চৌধুরি এই হামলার কৃতিত্ব ইমরান খান এবং তাঁর দল PTI-কে দিয়েছেন। তাঁর কথায়, এই পুলওয়ামা হামলা ইমরান খানের কাছে একটা অনেক বড় সাফল্য।

আরও পড়ুন : সেক্স নয় এক্সারসাইজেই চেহারার গ্লো বাড়ছে! নো-ফিল্টার ছবি দিয়ে বললেন শ্রীলেখা

বুধবার ন্যাশনাল অ্যাসেম্বলিতে বোমা ফাটিয়েছিলেন পাকিস্তান মুসলিম লিগ (এন)-এর সদস্য আয়াজ সাদিক। তাঁর মতে, সৌজন্যের বার্তা দিতে নয়, ভারতের প্রত্যাঘাতের ভয়েই উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে মুক্তি দিয়েছিল ইমরানের সরকার।

বিরোধী দলের নেতার ওই মন্তব্যের জবাব দিতে গিয়ে ফাওয়াদ বলেন, ‘‘আমরা ভারতে (হিন্দুস্তান) ঢুকে মেরেছি। পুলওয়ামায় আমাদের ওই সাফল্য, ইমরান খানের আমলে গোটা দেশের সাফল্য। আমরা সকলেই তার শরিক’’। সরকার পক্ষের প্রশংসা করতে গিয়ে পুলওয়ামা নিয়ে এমন মন্তব্য করে ফাওয়াদ বস্তুত পাক প্রধানমন্ত্রীকেই চাপে ফেলে দিয়েছেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

ফাওয়াদ চৌধুরির এই মন্তব্যের আগে পাকিস্তানের বর্তমান ক্ষমতায় থাকা PML-N দলের সাংসদ জানিয়েছিলেন, পাকিস্তান যদি অভিনন্দনকে ছেড়ে না দিত তাহলে ভারত পাকিস্তানের উপরে হামলা চালানোর জন্য় প্রস্তুত হচ্ছিল। সেইসঙ্গে তিনি এও জানিয়েছেন, তখন পাকিস্তানের সেনাপ্রধানের শরীর যথেষ্ট খারাপ ছিল। সেকারণে পাকিস্তান যদি তখন অভিনন্দনকে না ছাড়ত, তাহলে ভারত যে কোনও মুহূর্তে পাকিস্তানের উপরে হামলা চালাতে পারত।

গত বছর ১৪ ফেব্রুয়ারি লোকসভা ভোটের কিছু দিন আগে পুলওয়ামায় ভয়াবহ আত্মঘাতী হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় নিহত হন ৪০ জন সিআরপিএফ জওয়ান। ওই নাশকতায় জঙ্গি সংগঠন জইশ ই মহম্মদ জড়িত বলে জানান গোয়েন্দারা। কিন্তু তার পিছনে যে পাকিস্তানের মদত রয়েছে সেই অভিযোগও বার বার তুলতে থাকে নয়াদিল্লি। কিন্তু প্রতি বারই ভারতের সেই দাবি উড়িয়ে দিয়েছে ইসলামাবাদ।

আরও পড়ুন : এমনও হয়! লন্ডন ফেরত চিকিৎসককে আড়াই কোটি টাকায় ‘আলাদিনের আশ্চর্য প্রদীপ’ বিক্রি ২ ঠগের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest