Shakib Al Hasan might be interrogated as part of probe: DB

Shakib Al Hasan: খুনে অভিযুক্তর দোকান উদ্বোধন, বাংলাদেশ পুলিশের জেরার মুখে পড়তে পারেন শাকিব!

সবেমাত্র দেশের মাটিতে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে টি-২০ সিরিজে হারিয়েছে তারা। হারিয়েছে শুধু নয়, ব্রিটিশদের হোয়াইটওয়াশ করেছে তারা। আর সেই আনন্দের রেশ মিটতে না মিটতেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে শাকিব আল হাসান।

এক খুনের আসামির সোনার দোকান উদ্বোধন করতে দুবাইতে যান শাকিব। এমনটাই জানানো হয়েছিল বাংলাদেশের সংবাদ মাধ্যম সূত্রে। দুবাইতে পণ্যের বিজ্ঞাপন করতে এসে পৌঁছেছেন শাকিব। সোনার শোরুম এবং সোনার দোকান উদ্বোধনেও তাঁকে দেখা যায়। সেই ‘আরাভ জুয়েলার্স’এর উদ্বোধন ঘিরেই দানা বেঁধেছে বিতর্ক। এই ব্যবসা প্রতিষ্ঠানটির মালিক আরাভ খান। যিনি আবার বিভিন্ন নামে পরিচিত। এই আরাভ ওরফে রবিউল ইসলাম ওরফে সোহাগ মোল্লা পুলিশের নজরে রয়েছেন দীর্ঘদিন ধরেই। সূত্রের খবর, পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার পলাতক আসামি তিনি! ২০১৮ সালের ৭ জুলাই রাজধানীর বনানীর একটি ফ্ল্যাটে খুন হতে হয়েছিল পরিদর্শক মামুনকে।

আরও পড়ুন: India’s Lowest Score: ১০৯ রানেই অলআউট! অজি স্পিনে নাস্তানাবুদ ভারতীয় ব্যাটিং

এই নৃশংস খুনের মামলায় ২০১৯ সালের ১১ এপ্রিল গোয়েন্দা পুলিশ রবিউল সহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট তৈরি করে। জমা দেওয়া হয় আদালতে। আরাভ খান ওরফে রবিউল ইসলাম পালান ভারতে। রবিউলের ভারতীয় পাসপোর্ট রয়েছে। যেখানে তাঁর নাম বদলে লেখা হয়েছে ‘আরাভ খান’। ভারত থেকেই দুবাই পালিয়েছেন এই আরাভ। ২০২১ সালের ৩১ অক্টোবর আরব আমিরশাহি সরকার তাঁকে রেসিডেন্ট পারমিটও দিয়েছে। এখন আরভ আরবেই রয়েছেন। সেখানেই চালাচ্ছেন তাঁর গয়নার ব্যবসা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অ্যাডিশানাল কমিশনর (ডিটেক্টিভ) হারুন ওর রশিদ জানিয়েছেন, চার বছর আগে বাংলাদেশের গোপালগঞ্জের বাসিন্দা আরভ খানের বিরুদ্ধে স্পেশ্যাল ব্রাঞ্চের ইন্সপেক্টর মামুন এমরান খানকে খুনের অভিযোগ ওঠে। আরবের আসল নাম রবিউল ইসলাম। হারুনের দাবি, শাকিব ছাড়াও উদ্বোধনে উপস্থিত ছিলেন পরিচালক দেবাশিস বিশ্বাস, অভিনেত্রী প্রার্থনা ফারদিন দিঘি-সহ অনেকে।

“আরভের বিরুদ্ধে খুনে অভিযোগের কথা এঁদের আগেই জানানো হয়েছিল। তা সত্ত্বেও কেন তাঁরা দুবাই গেলেন, জানা নেই। এটা খুবই দুর্ভাগ্যজনক। শাকিবকে জানানো সত্ত্বেও ওই দোকানের উদ্বোধন করলেন। তদন্তের অঙ্গ হিসাবে শাকিবকে প্রশ্ন করা হতে পারে।” বলেন হারুন।

আরও পড়ুন: IPL 2023: শুরু আইপিএলের টিকিট বিক্রি, কত দাম, কোথায় পাওয়া যাচ্ছে