রেড রোডে ভয়াবহ বাস দুর্ঘটনা, ফোর্ট উইলিয়ামের পাঁচিল ভেঙে ঢুকে পড়ল মিনি বাস, মৃত ১

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রেড রোডে ভয়াবহ দুর্ঘটনা। নিয়ন্ত্রণ হারিয়ে ফোর্ট উইলিয়ামের পাঁচিল ভেঙে ঢুকে পড়ে মিনি বাস। বাসের নিচে আটকে যান এক বাইক আরোহী। ঘটনায় ১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র। সম্পূর্ণ তদন্ত হবে বলে জানিয়েছেন তিনি। বাসের মধ্যে একাধিক যাত্রী ছিলেন। অনেকেই আহত হয়েছেন বলে খবর।

জানা গিয়েছে, মেটিয়াব্রুজের দিক থেকে হাওড়ার দিকে যাচ্ছিল বাসটি। ফোর্ট উইলিয়ামের সামনে যেখানে রেড রোড বন্ধ, সেখানে আইল্যান্ড দিয়ে পার্ক স্ট্রিটের দিকে ঘুরতে গিয়ে হটাৎ ব্রেক ফেল করে। ডিভাইডারে গিয়ে ধাক্কা মারে মিনিবাসটি। সঙ্গে বাইক আরোহীকেও ধাক্কা মারে। বাইক আরোহী বাসের তলায় ঢুকে যায়। সঙ্গে উপস্থিত জনতা ছুটে আসেন। বাসের মধ্যে বেশ কয়েকজন যাত্রী আটকে ছিলেন বলে শোনা গিয়েছে। স্থানীয়রাই প্রথমে উদ্ধারকাজ শুরু করেন। পাশাপাশি পুলিশে খবর দেওয়া হয়। এরপরই তড়িঘড়ি ওই বাইক আরোহীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন: ‘জঙ্গিদের থেকেও ভয়ংকর’ দেবাঞ্জন, কসবার ভুয়ো টিকা কাণ্ডে কড়া ব্যবস্থার নির্দেশ মুখ্যমন্ত্রীর

ক্রেন দিয়ে বাসটি সরানো হয়। বাসের নিচে আটকে থাকা বাইক আরোহীকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করা হয়। বাইকটিকে পুলিশ লেখা ছিল বলে জানা গিয়েছে। তাতেই পুলিশ কর্তাদের অনুমান বাইক আরোহী পুলিশের কর্মী হতে পারেন। অনেকে দাবি করছেন বাসটিতে প্রায় ৩০ জন যাত্রী ছিলেন। বেশিরভাগই আহত হয়েছেন। চালকও আহত হয়েছেন বলে খবর। আহতদের SSKM হাসপাতালে পাঠানো হয়েছে। এঁদের মধ্যে আবার ৪ জনের আঘাত গুরুতর বলে জানা গিয়েছে।

প্রাথমিক তদন্তের পুলিশের অনুমান, বাসটির সম্ভবত ব্রেক ফেল করেছিল। অনেক সময় এমন পরিস্থিতিকে গাছের সঙ্গে ধাক্কা লাগিয়ে গাড়ি থামানোর চেষ্টা করেন চালক। আর এক্ষেত্রেও তেমনটা করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু গতি বেশি থাকায় গাছ ভেঙে গিয়ে পাঁচিলে ধাক্কা মারে বাসটি। ঘটনাস্থল পরিদর্শনে যান কলকাতা পুলিসের কমিশনার সৌমেন মিত্র। তিনিই জানান, ওই বাইক আরোহীর মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: উচ্চ প্রাথমিক নিয়োগ মামলা ফের হাইকোর্টে যেতেই চটলেন মমতা, বললেন, ‘এটা অন্যায়’

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest