Bus Accident: Madhya Pradesh bus accident: 22 killed as bus falls off bridge in Khargone

Bus Accident: সেতু ভেঙে নীচে পড়ল যাত্রী বোঝাই বাস, মৃত কমপক্ষে ২২ জন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সেতু থেকে নীচে পড়ে গেল যাত্রিবাহী বাস। দুর্ঘটনায় কমপক্ষে ২২ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও ২৫ জন। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের খারগোনে এলাকায়। শুরু হয়েছে উদ্ধারকাজ।

জানা গিয়েছে, দুর্ঘটনার কবলে পড়া বাসে অন্তত ৫০ জন যাত্রী ছিলেন। এই আবহে এখনও অনেক যাত্রী দুর্ঘটাগ্রস্ত বাসে আটকা পড়ে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। এই পরিস্থিতিতে উদ্ধারকাজ জারি রয়েছে। স্থানীয়রাও হাত লাগিয়েছেন উদ্ধারকাজে। এদিকে যে আহতদের উদ্ধার করা হয়েছে, তাঁদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে দুর্ঘটার জেরে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জানা গিয়েছে, মৃত ১৫ যাত্রীর মধ্যে ৩ জন শিশুও আছে।

আরও পড়ুন: Hadirash H. Varma: রাহুলকে জেলে পাঠানো বিচারকের পদোন্নতি কীসের ভিত্তিতে? খতিয়ে দেখবে সুপ্রিম কোর্ট

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাসটি ইন্দোরে যাচ্ছিল। সেই সময় খারগোনের একটি সেতু থেকে নীচে পড়ে যায়। প্রাথমিক ভাবে জানা গিয়েছে নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর রেলিংয়ে ধাক্কা মারে বাসটি। রেলিং ভেঙে বাসটি নীচে পড়ে যায়। এবং সেই অবস্থায় মৃত্যু হয় অনেকের। গুরুতর ভাবে আহতও হন অনেকে। বাস দুর্ঘটনার আসল কারণ জানতে পুলিশ তদন্ত শুরু করেছে বলে জানা গিয়েছে। এদিকে বাস পড়ে যাওয়ার বিকট আওয়াজ শুনে স্থানীয়রা দুর্ঘটনাস্থলে পৌঁছে যান।

তাঁরা উদ্ধারকাজ শুরু করে দেন। পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ বাহিনী এসে পৌঁছায় সেখানে। সঙ্গে অ্যাম্বুলেন্সও আসে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য সরকারি হাসপাতালে পাঠানো হচ্ছে।

মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে মধ্যপ্রদেশ সরকার। গুরুতর আহতদের ৫০ হাজার টাকা এবং যাঁদের আঘাত গুরুতর নয়, তাঁদের ২৫ হাজার টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হয়েছে। আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হয়েছে প্রধানমন্ত্রীর দফতর থেকেও । মৃতদের পরিবারকে ২ লক্ষ করে টাকা এবং আহতদের পরিবারকে ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: Badaun Jama Masjid: জামা মসজিদ নাকি নীলকণ্ঠ মহাদেবের মন্দির? সমীক্ষা করবে ASI

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest