Justice Abhijit Ganguly: will join bjp on 7th march

Justice Abhijit Ganguly: বিচারপতির আসন ছেড়ে বিজেপিতে অভিজিৎ, জানালেন – ভোটে প্রার্থীও হবেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সব জল্পনার অবসান। বিজেপি-তে যাচ্ছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিলেন তিনি। বিচারপতি দায়িত্ব ছাড়ছেন ঘোষণার পর থেকেই তিনি কোন দলে যোগদান করছেন, সেই নিয়ে আগ্রহ ছিল সকলের। যদিও তিনি BJP-তেই যোগ দিচ্ছেন বলে গত কয়েক দিন ধরেই কানাঘুষো শোনা যাচ্ছিল। (Abhijit Gangopadhyay)

মঙ্গলবার সকালে দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়কে ডাকযোগে পদত্যাগপত্র পাঠিয়ে দেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি শিবজ্ঞানমের চেম্বারে গিয়েও পদত্যাগপত্রের প্রতিলিপি জমা দেন। এর পর দুপুরে সাংবাদিক বৈঠক করে BJP-তে যাওয়ার ঘোষণা করেন তিনি। (Justice Abhijit Ganguly)

আগামী ৭ মার্চ BJP-তে আনুষ্ঠানিক ভাবে যোগদান করছেন বলে জানিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কেন গেরুয়া শিবিরকেই রাজনৈতিক ইনিংস শুরু জন্য বেছে নিলেন, তার কারণও খোলসা করেন। তিনি বলেন, “বিজেপি একমাত্র সর্বভারতীয় দল। ওরা তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে লড়াই করছে। তাই বিজেপিতে যোগ দিচ্ছি।” সঙ্গে তাঁর সংযোজন, “খুব অল্প সময়ে যোগদানের সিদ্ধান্ত নিয়েছি। বিজেপি আমাকে প্রস্তাব দেয়। ৭ দিনের মধ্যে আমি সিদ্ধান্ত নিয়েছি।” ওই সময় তিনি আদালতে বসিনি। এই ৭ দিন আইনের কোনও কাজ করেননি। তখন বিজেপির সঙ্গে কথা চলেছিল। এর পরই পদত্যাগ করে রাজনীতিতে যোগ দিলেন ‘বহুচর্চিত’ প্রাক্তন বিচারপতি গঙ্গোপাধ্যায়। শেষে তাঁর খোঁচা, তৃণমূল মুখপাত্রদের অনুপ্রেরণায় বিজেপিতে যোগ দিলাম। ওঁরা আমাকে চ্যালেঞ্জ করেছিলেন। সেই চ্যালেঞ্জ স্বীকার করে ভোটের ময়দানে চলে এলাম।”

একইসঙ্গে জানিয়ে দিলেন কেন তিনি কংগ্রেস বা সিপিএমে যোগ দিচ্ছেন না। অভিজিৎ জানিয়েছেন, কোন আসনে তিনি দাঁড়াবেন তা এখনও চূড়ান্ত নয়। এবিষয়ে সিদ্ধান্ত নেবে বিজেপির শী৪ষ নেতৃত্ব। তারা যা দায়িত্ব দেবে তা পালন করবেন। একইসঙ্গে প্রাক্তন বিচারপতির চ্যালেঞ্জ, “ডায়মন্ড হারবারে দাঁড়াতে ভয় পাই না। তাল পাতার সিপাহীকে লক্ষ লক্ষ ভোটে হারাতে পারি।

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest