থাকলে থাকুন, নইলে লুটেরাদের দলে যান, নাম না করে শুভেন্দুকে মোক্ষম বার্তা মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুভেন্দুর অধিকারীর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে জল্পনার মধ্যেই পূর্ব মেদিনীপুরে দলবিরোধী কাজকর্মের বিরুদ্ধে পদক্ষেপ করার নির্দেশ দিলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার বিকেলে দলের জেলা সভাপতি, বিধায়ক ও সাংসদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে একথা বলেন তিনি। সঙ্গে নাম না করে বার্তা দেন শুভেন্দু অনুগামীদেরও।

ভোটের আগে দলের দিশা নির্ধারণ করতে গিয়ে শুক্রবার তৃণমূলের জেলা সভাপতি, সাংসদ এবং বিধায়কদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে কড়া বার্তা দিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সাফ কথা, ‘‘দলে থাকতে হলে থাকুন। নইলে লুটেরাদের সঙ্গে চলে যান!’’

আরও পড়ুন:  অধরা সমাধানসূত্র, মঙ্গলবার ভারত বন্‌ধের ডাক ভারতীয় কিসান ইউনিয়নের

এদিনের সভায় পূর্ব মেদিনীপুরে তৃণমূলের জেলা সভাপতি শিশির অধিকারীর যোগদান নিয়ে প্রথম থেকেই জল্পনা ছিল। শেষ পর্যন্ত ভিডিয়ো কনফারেন্সিংয়ে বৈঠকে যোগ দেন তিনি। বৈঠকের মধ্যে শিশিরবাবুকে মমতা বলেন, ‘পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গায় দলবিরোধী কাজ চলছে। বিশেষ করে কাঁথি, নন্দীগ্রাম ও হলদিয়ায় দলবিরোধী কাজকর্ম বন্ধ করতে হবে। যারা দলবিরোধী কাজ করছে তাদের বিরুদ্ধে পদক্ষেপ করতে হবে।’ এছাড়া হলদিয়া ও নন্দীগ্রামের ব্লক সভাপতি পরিবর্তনেরও নির্দেশ দিয়েছেন তিনি।

সূত্রের খবর, মমতা বৈঠকে সরাসরিই বলেছেন, ‘‘নন্দীগ্রাম-সহ পূর্ব মেদিনীপুরের বিভিন্ন জায়গায় দলবিরোধী কাজ হচ্ছে বলে খবর পাচ্ছি। আমাদের সঙ্গে যাঁরা নেই, তাঁদের সরতে হবে। দলে থাকতে হলে থাকুন। যাঁরা সাহস করে আমার সঙ্গে থাকতে চান থাকুন। নইলে লুটেরাদের সঙ্গে চলে যান। দলে থেকে কোনও দলবিরোধী কাজ বরদাস্ত করা হবে না!’’

দলের অন্দরে মমতার ওই হুঁশিয়ারি নিয়ে যে আলোচনা হচ্ছে, তার নির্যাস— এর মধ্য দিয়ে দলনেত্রী শুভেন্দু-অনুগামীদেরই কড়া বার্তা দিতে চেয়েছেন। দলীয় সূত্রের খবর, পূর্ব মেদিনীপুরের দু’টি ব্লকের সভাপতি বদল করার কথাও বলেছেন তিনি। জানিয়ে দেন, ওই বিষয়ে রাজ্য সভাপতি সুব্রত বক্সি পরে সিদ্ধান্ত নেবেন।

এদিন কেন্দ্রের বিরুদ্ধে দলীয় কর্মীদের আন্দোলন আরও জোরদার করার নির্দেশ দেন মমতা। সেজন্য আগামী ৮ -১০ ডিসেম্বর কলকাতার গান্ধীমূর্তির পাদদেশে ধরনা ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে তৃণমূল। সেই কর্মসূচির শেষ দিনে বক্তব্য রাখবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনটাই সূত্রের খবর।

আরও পড়ুন: ৫০ ছুঁয়েও সুপারহট ঋতুপর্ণা! বক্ষবিভাজিকায় কুপোকাত নায়িকার অনুরাগীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest