Water Supply of Kolkata may be disrupted partially on Saturday

KMC Water Supply: আজ দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অংশ বন্ধ পানীয় জল সরবরাহ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রচণ্ড গরমের মধ্যেই আজ, শনিবার তীব্র জল সংকটে পড়তে চলেছেন দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকার বাসিন্দারা। কলকাতা পুরসভা সূত্রে জানা গিয়েছে, সকাল ১০টা থেকে একাধিক এলাকায় বন্ধ থাকবে পানীয় জল সরবরাহ।

জানা গিয়েছে, ধাপার জয় হিন্দ জল প্রকল্পের বিভিন্ন রক্ষণাবেক্ষণের কাজ এবং এয়ার ভাল্ভের ত্রুটি মেরামতের কাজ চলবে শনিবার। সেই কারণেই জল সরবরাহ বন্ধ থাকবে। এর ফলে ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাস,বেলেঘাটা, যাদবপুর সহ বিস্তীর্ণ এলাকায় আগামিকাল সকাল থেকে জল সরবরাহ হবে না।

এর পাশাপাশি যে সমস্ত বুস্টার পাম্পিং স্টেশন রয়েছে, সেগুলিতেও ধাপার জয় হিন্দ জল প্রকল্প থেকে শনিবার কোনও জল যাবে না। জি জে খান বুস্টার পাম্পিং স্টেশন, মুকুন্দপুর বুস্টার পাম্পিং স্টেশন, আনন্দপুর বুস্টার পাম্পিং স্টেশন, পাটুলি বুস্টার পাম্পিং স্টেশন, তেলিপাড়া বুস্টার পাম্পিং স্টেশন, সিএন রায় রোড বুস্টার পাম্পিং স্টেশন, জিএস বুস্টার পাম্পিং স্টেশন এবং একাধিক ক্যাপসুল বুস্টার পাম্পিং স্টেশন এর জল সরবরাহ হয়। এই সব জায়গাতেই আগামিকাল জল সরবরাহ ব্যাহত হবে বলে জানা গিয়েছে। কলকাতা পুরনিগম সূত্রে খবর, ধাপার জয় হিন্দ জল প্রকল্পের রক্ষণাবেক্ষণের কাজ দীর্ঘদিন ধরে হয়নি। বেশ কিছু মেরামতির কাজ আটকে রয়েছে। কলকাতা পুরনিগমের যে যে এলাকায় ধাপা জল প্রকল্পের থেকে জল যায়, সেই সব জায়গায় মাঝে মধ্যেই সমস্যা দেখা দিচ্ছিল।

ইএম বাইপাস সংলগ্ন একাধিক এলাকা আনন্দপুর, পিকনিক গার্ডেন, মুকুন্দপুর, পাটুলি, গড়িয়া, হাটগাছিয়া, মেট্রোপলিটন, তপসিয়া, ট্যাংরা, আরুপোতা, বাঘাযতীন, নিউ গড়িয়ায় পানীয় জলের সমস্যায় পড়তে হবে সাধারণ মানুষকে। ইএম বাইপাস সংলগ্ন একাধিক এলাকা আনন্দপুর, পিকনিক গার্ডেন, মুকুন্দপুর, পাটুলি, গড়িয়া, হাটগাছিয়া, মেট্রোপলিটন, তপসিয়া, ট্যাংরা, আরুপোতা, বাঘাযতীন, নিউ গড়িয়ায় পানীয় জলের সমস্যায় পড়তে হবে সাধারণ মানুষকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest