Facial Tips: Dos And Don't Of A Facial: Things To Keep In Mind While Doing A Facial During Puja

Facial Tips: পুজোর আগে ফেসিয়াল করবেন? এই ভুলগুলি একেবারেই করা যাবে না

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পুজো আসতে আর ২ সপ্তাহও বাকি নেই। পাড়ার মোড় থেকে শপিং মল—চারিদিকে সাজো-সাজো রব। তাই আপনিই বা পিছিয়ে থাকেন কেন! যদিও ইতিমধ্যে অনেকেই লাইন দিয়েছে পার্লারের বাইরে। সারাবছর ফেসিয়াল না করালেও পুজো উপলক্ষে নিজেকে সাজতে সকলেরই ভাল লাগে। কিন্তু পুজোর আগে ফেসিয়াল করানো মোটেও উচিত নয়। তবে, ফেসিয়াল করালে কয়েকটি বিষয় মাথায় রাখা দরকার।

  • ফেসিয়াল করানোর আগে বা পরে থ্রেডিং না করানোই ভাল। কারণ থ্রেডিং করালে ত্বকে জ্বালাভাব বা র‍্যাশের সমস্যা দেখা দিতে পারে।
  • ফেসিয়াল করানোর পর আপনার প্রিয় বন্ধু আপনার সানস্ক্রিন। ফেসিয়াল করে রোদে বেরনোর আগে অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করবেন। সবথেকে ভাল হয় যদি সকালবেলা ফেসিয়াল না করিয়ে সন্ধেবেলা করান।
  • ফেসিয়াল করার পর মুখে বেশি কিছু স্ক্রাবিং না করাই ভাল। এমনকি বারবার মুখে হাত দেওয়াও উচিত না কারণ হাতের অনেক ময়লা ত্বকে তাড়াতাড়ি মিশে যেতে পারে।

আরও পড়ুন: Hair Care: ঘামের ফলে অতিরিক্ত চুল উঠছে? জেনে নিন প্রতিকারের উপায়

  • ফেসিয়াল করানোর পর ত্বকের যত্ন নেওয়া খুব জরুরি। চেষ্টা করুন ভাল কোনও ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার রাখতে। ময়েশ্চারাইজার ব্যবহার করতেও ভুলবেন না।
  • পুজো শুরুর অন্তত ১৫ দিন আগে ফেসিয়াল করানো উচিত।
  • কেবল ত্বকের উপর উপর যত্ন নিলে হবে না, প্রচুর পরিমাণে জল খেতে হবে। শরীর এবং ত্বককে হাইড্রেট রাখতে হবে যাতে পয়সা খরচ করে করানো ফেসিয়াল অনেকদিন টিকে থাকে।

আরও পড়ুন: Skincare: নিখুঁত ত্বকের জন্য ঘরেই তৈরি করে নিন নিম সাবান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest