জানেন কি, চুমু খেলে ৬৮ ক্যালোরি ঝরে আর শারীরিক মিলনে ঝরে ২৩০ ক্যালোরি!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওজন কমাতে কি না শেষ পর্যন্ত সেক্স! জিম, যোগা, ডায়েটিংকে হটিয়ে ওজন কমানোর অব্যর্থ দাওয়াই হিসেবে এখন জায়গা করে নিয়েছে সেক্স তথা সুস্থ, স্বাভাবিক যৌনজীবন৷ অন্তত অত্যাধুনিক গবেষণা  সেরকমই বলছে৷ আর সেক্সের জন্য তো বিশেষ ধরনের জামাকাপড়, জুতো বা এক্সারসাইজ মেশিনের প্রয়োজন নেই৷ দরকার শুধু বেডরুমের দরজাটা বন্ধ রাখা…

সেক্সের ফলে শরীরের মাংসপেশি টানটান ও মজবুত থাকে৷ কেটে যায় মাংসপেশির যাবতীয় জড়তা৷ একেকবারের হেলদি সেক্স ওজন কমানোর ক্ষেত্রে সুইমিং বা ঘণ্টাখানেক এক্সারসাইজের থেকে ১০-২০ শতাংশ বেশি কার্যকর৷ অন্তত আধুনিক ট্রেন্ড তো সেদিকেই ইঙ্গিত করছে৷ সেক্স বিশেষজ্ঞদের মতামত, ওবেসিটি (অতিরিক্ত ওজন) কমাতেও সুস্থ যৌনজীবনের কার্যকরী ভূমিকা রয়েছে বই কী! আসুন জেনে নিন ব্যাপারটা…

https://giphy.com/gifs/LMhqBaj4C4M36

 

১। আপনি জানেন একবার জাস্ট একটা প্যাশনেট চুমুতে ৬৮ ক্যালোরি (calories) ঝরে! মনে আছে প্রথমবার যখন আপনার প্রেমিকের ঠোঁটে ঠোঁট রেখেছিলেন! বিশেষজ্ঞদের মতে, আপনি যদি ৩০ মিনিট ধরে চুমু খান তাহলে আপনার শরীরের ৬৮ ক্যালোরি ঝরে (burn)। এমনকি লস অ্যাঞ্জেলেসের একজন সেক্সোলজিস্টের মতে, চুমু যদি খুব বেশি প্যাশনেট হয় এবং দ্রুত শ্বাস-প্রশ্বাস চলে, সেক্ষেত্রে ৯০ ক্যালোরি পর্যন্ত ঝরতে পারে! আবার কেউ কেউ মনে করেন যদি প্ল্যাঙ্ক করতে করতে একে অন্যকে চুমু খাওয়া যায় তাহলে নাকি মাত্র আধ ঘন্টায় ঝরবে ১৭১ ক্যালোরি! এবারে আপনি ভেবে দেখুন কী করবেন।

আরও পড়ুন: শাওয়ার সেক্স – শুনতে রোমান্টিক মনে হলেও ব্যাপারটা কঠিন! জেনে নিন বিস্তারিত…

২। অনেকেই নিজেদের সেক্স লাইফে নানা এক্সপেরিমেন্ট করেন। কেউ কেউ ওরাল সেক্সে বেশি স্বচ্ছন্দ হন। বিশেষজ্ঞদের মতে, ওরাল সেক্সের ক্ষেত্রে নাকি ঘন্টায় ১০০ ক্যালোরি পর্যন্ত ঝরানো সম্ভব। অনেকে মনে করেন যদি আপনারা ‘কাউগার্ল’ বা ‘গার্ল অন দ্য টপ’ পজিশনে ওরাল সেক্সে লিপ্ত হন তাহলে নাকি আরও অতিরিক্ত ৭১ ক্যালোরি ঝরানো সম্ভব।

https://giphy.com/gifs/YnJoCZwb1AWNG

 

৩। সেক্স মানেই যে শুধুমাত্র তা শারীরিক মিলন হতে হবে তা তো নয়, নানারকমের রোম্যান্টিক অ্যাক্টিভিটিও কিন্তু সেক্সের আওতায় পড়ে। অবাক হবেন না, কথাটা সত্যি! মায়ো ক্লিনিকের একটি রিপোর্ট অনুসারে, কাপল ড্যান্স বা রোম্যান্টিক নাচের সময়ে নাকি এক ঘন্টায় ২১৯ ক্যালোরি ঝরতে পারে। আপনি যদি এক ঘন্টা প্ল্যাঙ্ক করেন সেক্ষেত্রে আপনার মাত্র ১২০ ক্যালোরি ঝরে। সত্যি কথা বলতে কি, এক মিনিটের বেশি প্ল্যাঙ্ক পজিশনে থাকা খুব অভিজ্ঞ না হলে সম্ভব না।

৪। খুব কম সময়ে বেশি ক্যালোরি ঝরাতে চান? সেক্ষেত্রে আপনাদের যদি বেশ অ্যাডভেঞ্চারাস শারীরিক মিলন হয়, তাহলে মাত্র আধ ঘন্টায় ঝরাতে পারেন ২৩০ ক্যালোরি। আপনি যদি এক ঘন্টা যোগ ব্যায়াম করেন সেক্ষেত্রে ১৮৯ ক্যালোরি ঝরানো সম্ভব। কিন্তু সেখানে আপনি মাত্র আধ ঘন্টায় ২৩০ ক্যালোরি ঝরাতে পারছেন, সঙ্গে মিলনের পরিতৃপ্তি উপরি পাওনা! নানা ধরনের সেক্স পজিশন ট্রাই করতে পারেন যাতে ক্যালোরি তো ঝরবেই, সঙ্গে তরতর করে ঝরবে বাড়তি মেদ।

আরও পড়ুন: বার বার ভেঙে যাচ্ছে সম্পর্ক? ভেবে দেখুন কেন এমন হচ্ছে…

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest