করোনা সাবধানতা,৩১ ডিসেম্বর পর্যন্ত মুম্বইতে সব স্কুল বন্ধ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

৩১ ডিসেম্বর পর্যন্ত মুম্বইয়ের সব স্কুল বন্ধ থাকবে। এ কথা ঘোষণা করল বৃহন্মুম্বই পুরনিগম। কোভিড পরিস্থিতির কথা বিবেচনা করে কোনওরকম ঝুঁকি নিতে রাজি নয় বলে জানিয়েছেন মুম্বইয়ের মেয়র।

এর আগে পুরনিগমের তরফে ঘোষণা করা হয়েছিল যে, করোনা অধ্যায়ে দীর্ঘদিন বন্ধ থাকার পর ২৩ নভেম্বর থেকে স্কুল খুলবে মুম্বইতে। নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত স্কুল খোলা হবে বলে জানানো হয়েছিল। তবে কোভিড পরিস্থিতির এখনও উন্নতি না-হওয়ায়, সেই সিদ্ধান্ত থেকে পিছু হঠেছে পুরনিগম। জানানো হয়েছে, ৩১ ডিসেম্বর পর্যন্ত মুম্বইয়ের সব স্কুল বন্ধ থাকবে।

আরও পড়ুন: করোনা টিকার দাম জানিয়ে দিল অক্সফোর্ড,আর একটু সবুর করুন, মিলবে ফেব্রুয়ারিতেই

দেশজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর সতর্কতামূলক ব্যবস্থা নিতে মার্চ মাস থেকেই মহারাষ্ট্রের সব স্কুল বন্ধ রয়েছে। দীপাবলির ছুটির পর ফের স্কুল খোলার কথা ছিল। মুম্বইয়ের মেয়র কিশোরী পেদনেকর জানিয়েছেন, ‘শহরে কোভিড ১৯-এর সংক্রমণ ক্রমে বাড়ছে। অতিমারীর সময় কিছু স্কুল করোনা পরীক্ষা ও কোয়ারানটিন সেন্টার হিসেবে ব্যবহার করা হয়েছিল। সংক্রমণ আরও যাতে বাড়তে না-পারে, সে জন্য আমরা ৩১ ডিসেম্বর পর্যন্ত স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।’

আধিকারিকরা জানিয়েছেন, রাজ্যের অন্যান্য শহরের স্কুলগুলি নির্ধারিত সময়েই খুলতে পারে। স্থানীয় পরিস্থিতির কথা বিবেচনা করে নির্ধারিত ২৩ নভেম্বরেই স্কুলগুলি খোলা যেতে পারে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।মহারাষ্ট্র এখনও সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্যগুলির তালিকায় শীর্ষে রয়েছে। সেখানে মোট আক্রান্ত বেড়ে হয়েছে ১৭,৬৩,০৫৫। বৃহস্পতিবার আক্রান্ত হয়েছে ৫,৫৩৫ জন। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনায় মৃত্যু হয়েছে ১৫৪ জনের।

আরও পড়ুন: আগামী সপ্তাহেই বিয়ের পিঁড়িতে অনির্বাণ ভট্টাচার্য! গুঞ্জন শুরু টলিগঞ্জে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest