কাশ্মীরে জঙ্গি গুলিতে নিহত বাবা ,ভাই ও বিজেপি নেতা স্বয়ং

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বুধবার রাতে জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় জঙ্গি গুলিতে নিহত হলেন উপত্যকার বিজেপি নেতা শেখ ওয়াসিম। ভারতীয় জনতা পার্টির এই নেতার বাবা ও ভাইও জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছেন।পরিবারের জন্য নিয়োগ করা দশ পুলিশকর্মীকে গ্রেফতার করা হয়েছে কারণ তাঁরা কেউই ঘটনাস্থলে ছিলেন না।

জম্মু-কাশ্মীর পুলিশ ট্যুইট করে জানায়, বুধবার রাতে বান্দিপোরায় বিজেপি নেতা শেখ ওয়াসিম বারিকে লক্ষ্য করে নির্বিচারে গুলি চালায় জঙ্গিরা। ঘটনাস্থলে ছিলেন ওয়াসিমের বাবা বশির আহমেদ ও ভাই উমের বশির। তাঁরাও গুলিবিদ্ধ হন। আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে, দুর্ভাগ্যজনক ভাবে তিন জনেই মারা গিয়েছেন।

আরও পড়ুন : কন্টেনমেন্ট জোনে লকডাউন থাকবে ৭দিন, মাস্ক না পড়লে কড়া ব্যবস্থা: মুখ্যমন্ত্রী

এই ঘটনার সঙ্গে যুক্তদের পাকড়াও করতে পুরো এলাকাটি চসে বেড়াচ্ছে পুলিশ ও সেনাবাহিনী। কাশ্মীরের আইজি বিজয় কুমার বলেন যে বাবা ও ভাইয়ের সঙ্গে দোকানে বসেছিলেন ওয়াসিম। তখনই অজ্ঞাতপরিচয় জঙ্গিরা এসে এলোপাথাড়ি গুলি চালায়।

আইজি বলেন যে পরিবারের জন্য দশজন নিরাপত্তাকর্মী নিয়োগ করা ছিল। কিন্তু সেই মুহূর্তে একজনও উপস্থিত ছিলেন। তাদেরকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি। বান্দিপোরায় বিজেপির চেনা মুখ ওয়াসিম বারি। ২০১৪ সালে নির্দল হিসাবে ভোটে লড়ে ছিলেন তিনি। তাঁর প্রাণের ঝুঁকি থাকায় দশটি নিরাপত্তা কর্মী দেওয়া হয়েছিল। কিন্তু তাতেও শেষ রক্ষা হল না।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিজেপি সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা সহ অন্য বড় নেতারা। দুঃখ প্রকাশ করেছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা।

গত বছর মে মাসে কাশ্মীরের অনন্তনাগ জেলায় বিজেপি নেতা গুল মহম্মদ মিরকে গুলি করে হত্যা করেছিল জঙ্গিরা। তিনি ছিলেন জেলা বিজেপির সহ-সভাপতি। গুল মহম্মদের উপর হামলা হওয়ার কিছুদিন আগেই তাঁর দেহরক্ষী তুলে নিয়েছিলেন জম্মু-কাশ্মীরের তত্‍‌কালীন রাজ্যপাল সত্যপাল মালিক। সেই সুযোগ নেয় জঙ্গিরা।

আরও পড়ুন : করোনায় ড্যামেজ হতে পারে ব্রেনও , বলছেন বিজ্ঞানীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest