অবশেষে ধরা পড়ল ৮ পুলিশ খুনের মূল অভিযুক্ত গ্যাংস্টার বিকাশ দুবে

উত্তরপ্রদেশের ৮ পুলিশকর্মীকে খুনের দায়ে অভিযুক্ত ওয়ান্টেড গ্যাংস্টার বিকাশ দুবেকে অবশেষে গ্রেফতার করল পুলিশ। এক সপ্তাহ তাড়া করে বেড়ানোর পর বৃহস্পতিবার মধ্যপ্রদেশের উজ্জয়িনী থেকে গ্রেফতার করা হয়।উজ্জয়িনীর কালেক্টর আশিস সিং জানান, মহাকাশ মন্দিরে যাচ্ছিল বিকাশ। সেই সময় তাকে চিহ্নিত করে নিরাপত্তারক্ষীরা। খবর দেওয়া হয় পুলিশে। চেপে ধরতেই নিজের পরিচয় স্বীকার করে নেয়। পুলিশ তাকে গ্রেফতার করেছে। জেরা চলছে।

আরও পড়ুন : কাশ্মীরে জঙ্গি গুলিতে নিহত বাবা ,ভাই ও বিজেপি নেতা স্বয়ং

এ দিনই এনকাউন্টারে মৃত্যু হয় বিকাশ দুবের দুই ঘনিষ্ঠ সহযোগীর। বৃহস্পতিবার সকালে পালাতে গিয়ে দুটি পৃথক এনকাউন্টারে তাদের প্রাণ যায়। মঙ্গলবার হরিয়ানার ফরিদাবাদ থেকে গ্রেফতার করা হয়েছিল বিকাশের সহযোগী প্রভাতকে। দিল্লির হোটেলে বিকাশের উপস্থিতির খবর পাওয়ার ঘণ্টাখানেকের মধ্যেই ধরা পড়ে প্রভাত। সে ও তার সঙ্গে ধৃত আরও একজনকে কানপুর নিয়ে যাওয়া হয়। সেই সময়ই তারা পালানোর চেষ্টা করে বলে অভিযোগ পুলিশ।

শীর্ষ পুলিশ কর্তা প্রশান্ত কুমার জানান, ‘প্রভাতের সঙ্গে যে পুলিশকর্মীরা ছিলেন, তাঁরা ভ্যানের টায়ার পালটাচ্ছিলেন। তখনই পুলিশের থেকে পিস্তল ছিনিয়ে নিয়ে পালাতে চেষ্টা করে প্রভাত। সে পুলিশকর্মীদের লক্ষ করে গুলি চালায়, তখন পালটা গুলি চালায় পুলিশও। ধৃতের পায়ে গুলি লাগে। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।’

আরও পড়ুন : প্রয়াত বর্ষীয়ান বলিউড অভিনেতা জগদীপ, চির উজ্জ্বল হয়ে রইল ‘সুরমা ভুপালি’র স্মৃতি