বেধড়ক মার পুলিশের, কীটনাশক খেয়ে আত্মহত্যার চেষ্টা দলিত কৃষক দম্পতির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পুলিশ চড়াও হয়েছে এক কৃষক দম্পতির ওপরে। এই ভিডিও এখন ভাইরাল। স্যোশাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে এই ভিডিও, তার ফলেই এবার মধ্যপ্রদেশের সরকারকে প্রশ্নের মুখে পরতে হয়েছে। সরকারের দাবি ,আসলে কৃষকেরা জমি দখল করে আছে, আর সেখান থেকেই উৎখাত করতে পুলিশ তাদের ওপরে লাঠি চার্জ করে।

আসলে মডেল কলেজ বানানোর জন্য এই মাঠ ঠিক করা হয়েছে ও সেই কারণেই মাঠ ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে, কিন্তু কাজের কাজ হয় নি কিছুই। চাষীরা দেদার নিজেদের ইচ্ছামতো চাষ আবাদ করে যাচ্ছে সেই মাঠে। এবার বিভিন্ন ধরনের নোটিশ দিয়েও যখন মাঠ ছাড়ে নি কৃষকেরা, তখন পুলিশের ঘাড়ে দায়িত্ব দেওয়া হয় তাদের মাঠ ছাড়ানোর জন্য। এবার সেই কারণেই পুলিশ গিয়ে লাঠি চালায় তাদের ওপরে। বেধরক মারে তাদের, ক্ষেতে ফসল থাকা সত্ত্বেও পুলিশ সেখানে বুল্ডোজার চালিয়ে দেয়, আরস এটা কৃষক পরিবারকে দাঁড়িয়ে দেখতে হয়। এই ভিডিওই এখন ভাইরাল।

আরও পড়ুন : অতিরিক্ত মোবাইল ব্যবহারে হারাতে পারেন পৌরুষত্ব! কিভাবে বাঁচবেন জানুন

দেশজুড়ে তুমুল শোরগোল ফেলে দিয়েছে মধ্যপ্রদেশের ভাইরাল হওয়া একটি ভিডিয়ো।এই ঘটনার চরম নিন্দা করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

কংগ্রেস ত্যাগী জ্যোতিরাদিত্য শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত গুণায় ঘটেছে এই ঘটনা। সরকারের মালিকানাধীন একটি জমিতে কলেজ তৈরি করার জন্য রাজস্ব দফতরের আধিকারিকরা জমির ফসল সব উপড়ে ফেলছিলেন। চোখের সামনে নিজেদের তৈরি করা ফসল নষ্ট হতে দেখতে বাধ্য করা হয় দলিত কৃষক দম্পতিকে। তাঁরা বাধা দিতে গেলে তাঁদের পুলিশ নিগ্রহও করে। সেই ছবিই ধরা পড়েছে ক্যামেরায়। এই ঘটনার পর কীটনাশক খেয়ে আত্মহত্যারও চেষ্টা করেন ওই দম্পতি।

ভিডিয়োয় দেখা গিয়েছে, একদল পুলিশ ওই দম্পতিকে টানতে টানতে নিয়ে গিয়ে বেধড়ক মারধর করে। তাঁদের ছেলে-মেয়ে চোখের সামনে এই ঘটনা দেখে বাবা-মাকে বাঁচাতে গেলে তাদেরও ধাক্কা দিয়ে ফেলে দেয় পুলিশ। আত্মহত্যার চেষ্টা করা ৩৮ বছরের রাম কুমার আহিরকর ও ৩৫ বছরের সাবিত্রী দেবী হাসপাতালে স্থিতিশীল আছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন : জলে গেল ২৬৪ কোটি টাকা! নীতীশের উদ্বোধনের ২৯ দিনের মধ্যে ভেঙে পড়ল ব্রিজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest