বিহারে একক বৃহত্তম দল হল বিজেপি, নীতীশের দল তিন নম্বরে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যা হবার ছিল তাই হল। বিহারে নীতীশের মাটি খেয়ে নিলো বিজেপি। নীতিশ বরাবর মসনদ চেয়েছে। বিজেপির মত বড় দলকে কাজে লাগিয়ে মসনদ দখল করার রিস্ক কম নয়। সেটা এবার বুঝলেন নীতিশ। তার দলটাকেই আসতে আসতে বিজেপি গিলে ফেলছে। এই ভোট নীতিদের কাছে সেটাই সবথেকে বড় চ্যালেঞ্জ।

সব বুথ ফেরত সমীক্ষা বলেছিল এনডিএ মহাজোটের কাছে ধাক্কা খাবে। কিন্তু বাস্তবে তা হল না। আরজেডি ভালো ফল করল বটে, কিন্তু বুথফেরত সমীক্ষা মোতাবেক মহাজোট কুরসী দখল করতে পারল না। ফের ইভিএম-কে হ্যাকিংয়ের অভিযোগ তুললেন কংগ্রেসের জাতীয় মুখপাত্র উদিত রাজ।

আরও পড়ুন :হচ্ছে না এবছরের পৌষ মেলা, জানিয়ে দিল বিশ্বভারতী

করোনার জন্য অনেক বেশি ইভিএম ব্যবহার হয়েছে, তাই সময় লাগছে ফলাফল প্রকাশ্যে আসতে। আজ মাঝরাত পর্যন্ত চলবে ভোটগণনা। জানাল নির্বাচন কমিশন।  দুপুর ১ টা এখনও পর্যন্ত ভোট গোণা হয়েছে ২০ শতাংশের সামান্য বেশি, জানালেন কমিশনের আধিকারিক।দুপুর ১২টা ৪৫ পর্যন্ত ১২৭ আসনে এগিয়ে জেডিইউ, বিজেপি জোট। তবে বেশ কিছু আসনে ব্যবধান হাজারেরও কম।

দুপুর ১২টা পর্যন্ত ফলাফলের ট্রেন্ড স্পষ্ট ইঙ্গিত করছে, বিহারে সরকার গড়তে চলেছে বিজেপি-জেডিইউ জোট। এই মুহূর্তে এনডিএ এগিয়ে ১২৮ আসনে। মহাজোট এগিয়ে ১০১ আসনে।

সবাই যা দেখে অবাক তা হল এতগুলো সমীক্ষা সংস্থা ভুল হল কীভাবে ? বিজেপি পন্থী বলে পরিচিত সংস্থাগুলিও এনডিএ কে পিছিয়ে রেখেছিল। অনেকেই সে কারণেই বলছে ডাল মে কুচ কালা থাকা অস্বাভাবিক নয়।

আরও পড়ুন :নুসরত ছুঁলেন ২০তম ছবি, স্পেশাল শাড়ি বানিয়ে দিলেন নিখিল জৈন!

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest