জন্মদিনের সকালে করোনায় মৃত্যু DMK বিধায়কের,দেশে প্রথম আক্রান্ত জনপ্রতিনিধির মৃত্যু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চেন্নাই: আজ, বুধবার তাঁর ৬২ তম জন্মদিন। আর সেদিনই করোনাভাইরাসে মৃত্যু হল তামিলনাড়ুর বিধায়ক জে অ্যানবাজাহগানের। দক্ষিণের রাজ্যটিতে এই প্রথম করোনায় প্রাণহানি হল কোনও আইনপ্রণেতার।

প্রবল শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তামিলনাড়ুর ডিএমকে-এর বিধায়ক জে আনবাঝাগন। নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ ধরা পড়েছিল তাঁর। শেষ পর্যন্ত বুধবার সকালে চেন্নাইয়ের ডক্টর রেলা হাসপাতালে মৃত্যু হল তাঁর। ৬১ বছরের ওই বিধায়কের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে তামিলনাড়ুর রাজনৈতিক মহলে।

গত ২ জুন শ্বাসকষ্টে ভুগছিলেন ডিএমকে-র ওই বিধায়ক। হাসপাতালে ভর্তি হওয়ার পর দিন থেকেই আনবাঝাগনের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। গত ৩ জুন থেকে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। কিন্তু তাতেও পরিস্থিতির উন্নতি হয়নি। চিকিৎসকরা জানাচ্ছেন, বার বার আনবাঝাগনের শরীরে অক্সিজেনের চাহিদা বেড়ে যাচ্ছিল এবং তাঁর হৃদযন্ত্রের অবস্থাও খারাপ হচ্ছিল। তাঁরা আরও জানিয়েছেন, ওই ডিএমকে বিধায়কের কিডনির অবস্থা খারাপ থাকায় পরিস্থিতি জটিল হয়ে গিয়েছিল।

আরও পড়ুন : Hajj 2020: করোনার কাঁটা, সম্ভবত বাতিল পবিত্র হজ যাত্রা, ভারতে টাকা ফেরত দেওয়ার পদ্ধতি শুরু

তামিলনাড়ুর রাজনীতি মহলের প্রাক্তন মুখ্যমন্ত্রী এম করুণানিধির অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন অ্যানবাজাহগান। চেন্নাই পশ্চিমে ডিএমকের সচিবও ছিলেন তিনি। বছর পনেরো আগে তাঁর একবার লিভার ট্র্যান্সপ্ল্যাট হয়েছিল।

টানা আট দিন ধরে মৃত্যুর সঙ্গে লড়াই চালাচ্ছিলেন ডিএমকে-র ওই বিধায়ক। শেষ পর্যন্ত এ দিন সকালে মৃত্যু হয় আনবাঝাগনের। এই ঘটনায় তামিলনাড়ুর রাজনৈতিক মহলে শোকের আবহ তৈরি হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, তামিলনাড়ুতে মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৩৪ হাজার ৯১৪ জন। মৃত্যু হয়েছে ৩০৭ জনের।

আরও পড়ুন : মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের মেয়ে বিয়ে করছেন এই শীর্ষ যুবনেতাকে

Gmail 1
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest