নিলামে রেকর্ড দামে বিক্রি অসমের এই বিশেষ চা, দাম জানলে মাথা ঘুরে যাবে !

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কেজি প্রতি ৭৫ হাজার টাকা! তাও আবার চায়ের দাম। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে। বিশেষ একপ্রকার অসম চায়েরই নিলামে এতটা দাম উঠেছে।জানা গিয়েছে, ওই স্পেশ্যাল চায়ের নাম মনোহরি গোল্ড স্পেশ্যালিটি ‌টি (Manohari Gold Speciality Tea)।

বৃহস্পতিবার গুয়াহাটির চা নিলাম কেন্দ্রে (Guwahati Tea Auction Centre) এই স্পেশ্যাল চা বিক্রি হয়েছে প্রতি কেজি ৭৫ হাজার টাকায়। যা এ বছরের সর্বোচ্চ। এর আগে গত বছর এই চা বিক্রির সুযোগ পায়নি জিটিএসি। অনন্য স্বাদ, গন্ধ এবং রং-এই তিনটি জিনিসই এই চা পাতার বিশেষত্ব।

আরও পড়ুন : গান্ধী থেকে বার্নড শ, কার্লাইল থেকে হার্ট – সকলেই আপ্লুত মুহাম্মদের(PBUH) জীবনবোধে

গুয়াহাটি চা নিলাম ক্রেতা সমিতির সচিব দীনেশ বিহানি জানিয়েছেন, ‘‌‘‌এক বছর পরে জিটিএসি মনোহরি গোল্ড স্পেশালিটি চা নিলামে বিক্রি করতে পেরেছি। প্রতি কেজি ৭৫ হাজার টাকায় বিক্রি হয়েছে। কন্টেমপোরারি ব্রোকার্স প্রাইভেট লিমিটেড বিক্রি করেছে।

সংস্থাটি ই–কমার্স ওয়েবসাইট ‘‌9amtea.com’‌ –এর মাধ্যমে এই চা বিশ্বজুড়ে বিক্রি করবে।জিটিএসির সচিব আরও জানান, ‘‌‘‌গোটা বিশ্বের অর্থনীতি করোনা মহামারীতে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই পরিস্থিতিতে এটি একটি দুর্দান্ত সাফল্য। মনোহরি টি এস্টেট সেপ্টেম্বর মাসে এই বিশেষ চা উৎপাদনে জোর দিয়েছিল। তারপরেই তারা তা বিক্রির জন্য পাঠিয়েছিল।’‌’‌

আগের বছর প্রতি কেজি ৫০ হাজার টাকায় বিক্রি হয়েছিল এই মনোহরি গোল্ড স্পেশ্যালিটি চা। এতদিন সেটিই সর্বোচ্চ ছিল। অর্থাৎ এবার তা নিজেরই রেকর্ড ভাঙল। এর আগে গত বছরের ১৩ আগস্ট গুয়াহাটি চা নিলাম কেন্দ্রে ৭৫ হাজার টাকা প্রতি কেজিতে ‘গোল্ডেন বাটারফ্লাই’ নামে আরও একপ্রকার বিশেষ চা বিক্রি হয়েছিল।

আরও পড়ুন : এবার হিন্দিতে মুক্তি পাচ্ছে অনির্বাণ -মিমির ‘ড্রাকুলা স্যর’, প্রকাশ্যে নতুন পোস্টার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest