বাংলার পর পঞ্জাবের ভোটের দায়িত্বে প্রশান্ত কিশোর, তিক্ততা ভুলে ফের কংগ্রেসের সঙ্গে

বর্তমানে পশ্চিমবঙ্গে তৃণমূল ছাড়া তামিলনাড়ুতেও ডিএমকে-র জন্য কাজ করছেন প্রশান্ত কিশোর৷
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পশ্চিমবঙ্গে শাসক দল তৃণমূল কংগ্রেসের নির্বাচনী রণকৌশল ঠিক করার দায়িত্বে রয়েছেন তিনি৷ তার সঙ্গেই এ বার আরও এক বড় দায়িত্ব পেলেন ভোট কুশলী প্রশান্ত কিশোর৷ এবার পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর মুখ্য পরামর্শদাতা হিসেবে নিযুক্ত করা হল তাঁকে৷

পঞ্জাবের মুখ্যমন্ত্রী নিজেই এ দিন ট্যুইট করে এ কথা জানিয়েছেন৷ ট্যুইটারে ক্যাপ্টেন অমরিন্দর সিং লেখেন, ‘অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে প্রশান্ত কিশোর আমার প্রধান উপদেষ্টা হিসেবে যোগ দিয়েছেন৷ পঞ্জাবের মানুষের উন্নতির জন্য একসঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি৷’

২০১৭ সালেও অমরেন্দ্র সিংহের নির্বাচনী প্রচারের দায়িত্বে ছিল প্রশান্ত কিশোরের সংস্থা ‘আইপ্যাক’। কিন্তু সেই সময় তাঁর রীতিনীতি পছন্দ হয়নি অমরেন্দ্রর। তার আগে উত্তরপ্রদেশে কংগ্রেস এবং প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গেও খটাখটি বেধেছিল প্রশান্তের। সে কথা মাথায় রেখে প্রশান্তর ঠিক করা সমস্ত প্রচার অনুষ্ঠানই কাটছাঁট করতেন অমরেন্দ্র।

আরও পড়ুন: মর্মান্তিক! বড় মেয়ের চিকিৎসার জন্য ছোট মেয়েকে বিক্রি করল বাবা-মা

তার পরেও রাজ্যে কংগ্রেসই ক্ষমতা দখল করে। সেই সময় অমরেন্দ্র জয়ের কৃতিত্ব যদিও প্রশান্তকে দিতে ভোলেননি, কিন্তু সম্পর্কের ফাটল মেলায়নি। ২০২০-তে প্রশান্তের মন্তব্যেও মনোমালিন্যের ইঙ্গিত মেলে। ফের অমরেন্দ্রর সঙ্গে কাজ করবেন কি না জানতে চাইলে সাফ জানিয়ে দেন, সম্পূর্ণ নিয়ন্ত্রণ দিলে তবেই ফের কংগ্রেসের সঙ্গে কাজ করার কথা ভাববেন।

তবে দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে বিজেপি-কে প্রতিহত করাই মূল লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে বিরোধী দলগুলির। বিজেপি-র বিরোধিতায় নীতীশ কুমারের সঙ্গ ত্যাগ করা প্রশান্ত তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তাই ‘বৃহত্তর স্বার্থ’-এ তিনি কংগ্রেসের সঙ্গে হাত মেলানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে জল্পনা রাজনৈতিক মহলে।

তবে পঞ্জাব সরকারের একটি সূত্রের দাবি, কৃষি আন্দোলন বিজেপি-র বিরুদ্ধে জনমত গড়ে তুলতে পারলেও, ২০১৭-র নির্বাচনী প্রতিশ্রুতি এখনও সম্পূর্ণ ভাবে রক্ষা করতে পারেননি অমরেন্দ্র। সেই কাজেই হাত লাগাবেন প্রশান্ত। বাংলার ভোটপর্ব মিটিয়েই পঞ্জাব নিয়ে ঝাঁপিয়ে পড়বেন তিনি।

আরও পড়ুন: Election 2021: অসমে গিয়েই ‘ঝুমুর’ নাচে পা মেলালেন প্রিয়াঙ্কা, মোদীর ভরসা ‘গামোসা’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest