#HathrasHorror: গলাধাক্কা দিয়ে ফেলা হল রাস্তায়, শেষে রাহুলকে গ্রেফতার করল যোগীর পুলিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হাথরাসে নিহত তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার পথে গ্রেটার নয়ডার পরী চকের কাছে রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরাকে আটকাল যোগী আদিত্যনাথের পুলিশ। পুলিশি বাধার মুখে পড়ে গাড়ি থেকে নেমে পড়েন রাহুল ও প্রিয়াঙ্কা। হেঁটে তাঁরা হাথরাসের উদ্দেশে রওনা দিয়েছেন। যেখানে তাঁদের গাড়ি আটকানো হয়, সেখান থেকে হাথরাসের দূরত্ব ১৪২ কিলোমিটার।

আর হেঁটে যাওয়ার সময় গ্রেফতার করা হল রাহুল গান্ধীকে। তার আগে দেওয়া হল গলাধাক্কা। উত্তরপ্রদেশ পুলিশের ধাক্কায় মাটিতে পড়েই যান সনিয়া-তনয়। শেষ খবর, হাথরসের নির্যাতিতার যেতে না দিয়ে রাহুলকে মাঝপথ থেকেই গ্রেফতার করা হয়েছে। তার আগে পথের মধ্যেই পুলিশের সঙ্গে রাহুলের তর্কাতর্কি শুরু হয়। কর্তব্যরত পুলিশ অফিসার রাহুলকে বলে, ‘‘আপনি ১৪৪ ধারা ভাঙছেন।’’ পাল্টা রাহুল বলেন, ‘‘১৪৪ ধারার অপব্যবহার করছেন আপনারা।’’

আগে থেকেই রাহুল-প্রিয়ঙ্কা ঘোষণা করেছিলেন হাথরসে যাওয়ার কথা। কিন্তু আজ বৃহস্পতিবার ১৪৪ ধারা জারি করে যোগী সরকার। তাতেও কর্মসূচি বাতিল করেননি কংগ্রেস নেতা-নেত্রীরা। রাহুল-প্রিয়ঙ্কার কনভয় গ্রেটার নয়ডায় আসতেই আটকে দেওয়া হয়। সেখানে গাড়ি থেকে নেমে উত্তরপ্রদেশ-দিল্লি হাইওয়ে ধরে হাঁটতে শুরু করেন তাঁরা। রাহুল-প্রিয়ঙ্কার সঙ্গে ছিলেন বহরমপুরের কংগ্রেস সাংসদ তথা লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী। আছেন রণদীপ সুরজেওয়ালাও। সঙ্গে আছেন অসংখ্য কংগ্রেস নেতা-কর্মী। তাঁরাও হেঁটে হাথরাসে যাচ্ছিলেন।

আরও পড়ুন: উদ্ধার বৃদ্ধ ভাই – বোনের পচা গলা দেহ, পাশের ঘরে বসে ছিলেন আরেক বোন

কড়া রোদের মধ্যে হেঁটে যাওয়ার সময় প্রিয়াঙ্কা বলেন, ‘মহিলাদের সুরক্ষার দায়িত্ব সরকার, যোগীকে নিতে হবে। উত্তরপ্রদেশে মহিলাদের উপর অত্যাচার চালানো হচ্ছে, তা পুরোপুরি বন্ধ করতে হবে। দোষীদের কঠোর শাস্তি দিতে হবে। কারণ গত বছর থেকে এই পরিস্থিতির একটুও পরিবর্তন হয়নি। গত বছর প্রায় এই সময় আমরা উন্নাওয়ের মেয়ের জন্য লড়াই করছিলাম।’

এদিকে আগেভাগেই হাথরাসে ১৪৪ ধারা জারি করেছে উত্তরপ্রদেশ প্রশাসন। একইসঙ্গে জেলার সীমান্ত সিল করে দেওয়ার নির্দেশ দিয়েছেন জেলাশাসক পি লস্কর। কংগ্রেসের দাবি, রাহুল-প্রিয়াঙ্কা আসবেন বলেই ১৪৪ ধারা জারি করা হয়েছে। যদিও জেলাশাসকের দাবি, প্রিয়াঙ্কার আসার কোনও খবর নেই তাঁর কাছে। শান্তি বজায় রাখার জন্য সীমান্ত সিল করে দেওয়া হয়েছে।

শুধু হাখরাস নয়, গাজিয়াবাদ-সহ দিল্লি থেকে আসার রাস্তার বিভিন্ন জায়গায় নজরদারি বাড়ানো হয়েছে। ব্যারিকে় করে গাড়ি চালকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। উত্তরপ্রদেশ পুলিশের অজুহাত, কোভিডের কারণেই রাজ্যে নিয়ন্ত্রণ জারি রয়েছে। সেই কারণেই রাহুল-প্রিয়ঙ্কার কনভয় আটকানো হয়েছে। এক পুলিশ কর্তা বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ আটকাতে ১ সেপ্টেম্বর থেকে রাজ্যে প্রবেশের উপর নিয়ন্ত্রণ জারি করা হয়েছিল। সেই নিয়ন্ত্রণ বাড়িয়ে ৩১ অক্টোবর পর্যন্ত করা হয়েছে। তাঁর দাবি, রাজ্য বহু পুলিশকর্মী করোনা আক্রান্ত।

আরও পড়ুন: সুশান্ত মৃত্যু রাজনীতি! বিহারে বিজেপি ময়দানে নামাচ্ছে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest