Jio Glass: Reliance unveils JioGlass with AR and VR modes: What is it, how to get it and more

Jio Glass: রিলায়েন্স আনল জাদুর চশমা, জানুন কি কাজে লাগে বা দাম কত?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজকাল গ্যাজেট তালিকায় ব্যাপক চর্চায় আসছে ভার্চুয়াল গ্লাস। অ্যাপেল, গুগলের মত কোম্পানি আজকাল এই ভার্চুয়াল গ্লাসের একের পর এক ভার্সন লঞ্চ করছে। পিছিয়ে নেই জিও কোম্পানি। রিলায়েন্স এবার লঞ্চ করতে চলেছে Jio Glass। এটি লঞ্চ না হলেও এরআগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইন্ডিয়া মোবাইল কংগ্রেসে Jio Glass ব্যবহার করেছিলেন। গ্লাসটি প্রথমবারের মতো ২০২০ সালে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড অর্থাৎ RIL-এর ৪৩ তম বার্ষিক সাধারণ সভায় উপস্থাপন করা হয়েছিল। কি এই Jio Glass? কি কাজে লাগে?

এই চশমা শুধু চোখের সুরক্ষা বা স্টাইলের কাজে আসবে তা নয়, বরঞ্চ এটি স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করে ১০০ ইঞ্চি ভার্চুয়াল স্ক্রিনে কান্টেন্ট রূপান্তর করা ও দেখার সুবিধা পাওয়া যাবে। জিও গ্লাস ব্যবহার করলে কেবলমাত্র চশমার সাহায্যে সহজেই টিভির মতো বিনোদন পাওয়া যাবে। আগামীদিন এটি স্মার্ট টিভিকে রিপ্লেস করতে পারে বলে অনুমান করা যায়। সদ্য প্রকাশ্যে এসেছে এই চশমা। তবে, আপাতত এই চশমার দাম এখনও জানা যায়নি।

এই গ্লাসে একটি ক্যামেরা এবং স্পিকার ইনস্টল পাবেন। এছাড়া এই চশমায় দুটি মাইক্রোফোনও দেওয়া হয়েছে। এই গ্লাস গুগল কোম্পানির সহযোগিতায় তৈরি করা হয়েছে।এই স্মার্ট ডিভাইসের মাধ্যমে থ্রিডি মডেল, হলোগ্রাফিক প্রজেকশন দেখা, উন্নত ভিডিও কনফারেন্সিং করা যায়।

জিওগ্লাসটিকে গেমিং কনসোল ও পিসির সঙ্গে কাজ করা যাবে। নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও এবং ডিজনি প্লাস হটস্টার-র মতো প্ল্যাটফর্মের সিনেমা, শো ইত্যাদি দেখা যাবে। তবে, এই চশমা প্রকাশ্যে এলেও আপাতত কিনতে পারবেন না চশমাটি। শোনা যাচ্ছে, বছরেপ শেষ দিকে এই চশমা আসবে বাজারে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest