Mukesh Ambani Reliance To Renovate Kolkata Kalighat Temple

Mukesh Ambani: কালীঘাট মন্দির সংস্কার করবে রিলায়েন্স, মুকেশ বললেন, ‘এই কাজ আমার ও নীতার খুব কাছের…’,

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলনে যোগ দিয়ে আজ বাংলায় বিনিয়োগের পাশাপাশি একাধিক প্রতিশ্রুতি দিলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি। এদিন তিনি একগুচ্ছ ঘোষণা করেন। জানান “রিলায়েন্স ফাউন্ডেশন কালীঘাট মন্দিরের (Kalighat Temple)সংস্কারের কাজ করবে। এই কাজ আমার ও নীতার খুব কাছের।”

এদিন বাংলায় আরও ২০ হাজার কোটি টাকা বিনিয়োগ করার কথা ঘোষণা করেছেন মুকেশ আম্বানি। শিক্ষা, স্বাস্থ্য ও কৃষিক্ষেত্রের উন্নয়নে ডিজিটাল প্রযুক্তি আরও বেশি করে ব্যবহার করার জন্য বিনিয়োগ করা হবে বলে জানান তিনি। সেইসঙ্গে বাংলায় বায়ো এনার্জি প্ল্যান্ট তৈরি করার কথাও বলেন।

তারপরই মুকেশ আম্বানি বলেন, ‘আমি আনন্দের সঙ্গে বাংলা তিনটি উদ্যোগের কথা ঘোষণা করছি। প্রথমেই জানাচ্ছি, আমরা কালীঘাট মন্দিরের সংস্কারের কাজ হাতে নিয়েছি। কালীঘাট মন্দিরের ঐতিহ্যকে বজায় রেখেই পুরো মন্দির সংস্কার করা হবে।’ তারপরই মমতাকে উদ্দেশ্য করে মুকেশ বলেন, ‘এই প্রকল্প যেমন আপনার হৃদয়ের খুব কাছের, তেমনই নীতা (আম্বানি) ও আমারও।’

রিলায়েন্সের তত্ত্বাবধানে সংস্কার হবে মূল মন্দির, গর্ভগৃহ, ভোগঘর, নাটমন্দির, শিব মন্দির, কুণ্ডপুকুর, মন্দিরের চাতাল-সহ ভিতর এবং বাইরের দেওয়াল, বলির জায়গা-সহ গোটা মন্দির চত্বর। পুরো কাজটাই হবে মন্দিরের ঐতিহ্য বজায় রেখে। মঙ্গলবার বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চে মন্দিরের সংস্কার কাজ নিয়ে মুখ্যমন্ত্রীকে আশ্বস্ত করে মুকেশ আম্বানি (Mukesh Ambani) বললেন,”আমরা গোটা মন্দির চত্বর সংস্কার করছি। শতাব্দীপ্রাচীন ঐতিহ্যমণ্ডিত স্থাপত্যগুলির সংস্কার করে এর পুরনো সম্মান ফিরিয়ে দিতে চাই। প্রিয় মমতা দিদি, এই কাজটা আমার আর নীতার হৃদয়েরও ততটাই কাছের, যতটা আপনার।”

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest