WhatsApp Update: WhatsApp now allows users to log in on multiple phones

WhatsApp Update: একসঙ্গে ৪টি ফোনে খোলা যাবে WhatsApp! এল বহু প্রতীক্ষিত আপডেট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার একই নম্বর ব্যবহার করে অন্তত চারটি মোবাইলে থেকে হোয়াটসঅ্যাপ করা যাবে। জানিয়ে দিলেন মেটা কর্ণধার মার্ক জুকারবার্গ। হোয়াটসঅ্যাপ সূত্রে খবর, এই পরিষেবাটি আগামী সপ্তাহের মধ্যে সমস্ত ব্যবহারকারীদের জন্য চালু হবে। এখনও পর্যন্ত, ব্যবহারকারীরা শুধুমাত্র একটি ফোন এবং একাধিক ডেস্কটপ ডিভাইসে তাঁদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লগ ইন করতে পারেন।

ইউজারদের সুবিধার কথা মাথায় রেখে প্রতিনিয়ত সোশ্যাল প্ল্যাটফর্মগুলি আপগ্রেড করতে থাকে মেটা। হোয়াটসঅ্যাপ (WhatsApp) থেকে ইনস্টাগ্রাম, ফেসবুক- সব প্ল্যাটফর্মেই কিছু না কিছু নতুন ফিচার খুঁজে পান ইউজাররা। এবারও তার ব্যতিক্রম হল না। বাকি মেসেজিং অ্যাপগুলিকে পিছনে ফেলে দিতে অতি প্রয়োজনীয় একটি ফিচার যুক্ত হল হোয়াটসঅ্যাপে।

আরও পড়ুন: Instagram: বিশ্বজুড়ে স্তব্ধ ইনস্টাগ্রাম, সকাল থেকেই সমস্যায় ইউজাররা

এখন প্রশ্ন করতে পারেন, এক্ষেত্রে কি ব্যক্তিগত তথ্য ফাঁসের সম্ভাবনা তৈরি হবে? হোয়াটসঅ্যাপ জানিয়ে দিচ্ছে, এমন চিন্তার কোনও কারণ নেই। কারণ প্রতিটি ডিভাইসেই চ্যাট, ছবি, ভিডিও এবং অন্যান্য ফাইল এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড থাকবে। ধরুন যে মোবাইলটিতে সবার আগে হোয়াটসঅ্যাপ ব্যবহার করছিলেন, সেটি যদি দীর্ঘদিন অচল থাকে, সেক্ষেত্রে বাকি ডিভাইসগুলিতে নিজে থেকেই হোয়াটসঅ্যাপ লগ আউট হয়ে যাবে।

আবার একাধিক মোবাইলে একইসঙ্গে হোয়াটসঅ্যাপ ব্যবহার করলেও কোনও সময়ই অন্যটি থেকে সাইন আউট করার প্রয়োজন হবে না। হোয়াটসঅ্যাপ মনে করছে, এতে ক্ষুদ্র শিল্পের ব্যবসায়ীদের ভীষণ সুবিধা হবে। কর্মীরা একই নম্বর ব্যবহার করে নিজেরাই ক্রেতাদের যাবতীয় প্রশ্নের উত্তর দিতে পারবেন।

আরও পড়ুন: OnePlus10R দাম 38,999 টাকা, এখন মাত্র 5,315 টাকায় বাড়ি নিয়ে আসুন এই শর্তে

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest