করোনা আক্রান্তদের চিকিৎসায় ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর দিচ্ছেন সৌরভ

অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের মানবিক উদ্যোগেও সহযোগিতার হাত বাড়িয়েছেন সৌরভ।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা পরিস্থিতিতে অক্সিজেনের চাহিদা কিছুটা মেটাতে উদ্যোগী হলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ইতিমধ্যেই বেহালার বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে তিনি ২টি অক্সিজেন কনসেন্ট্রেটর প্রদান করেছেন। শহরের বিভিন্ন হাসপাতালে আরও ৫০টি অক্সিজেন কনসেন্ট্রটর সৌরভ গাঙ্গুলি ফাউন্ডেশনের মাধ্যমে দেওয়া হবে।

শনিবার তাঁর কেনা অক্সিজেন কনসেনট্রেটর কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন হাসপাতাল ও স্বেচ্ছাসেবী সংগঠনের হাতে তুলে দেওয়ার কাজ শুরু হয়েছে। সৌরভের অফিস থেকে বলা হল, যেহেতু রবিবার থেকে রাজ্যে আংশিক লকডাউন, বিভিন্ন বিষয়ে কড়াকড়ি চালু করে দেওয়া হচ্ছে, তাই শনিবারই যুদ্ধকালীন তৎপরতায় যতগুলি বেশি সম্ভব হাসপাতাল ও সংগঠনের হাতে অক্সিজেন কনসেনট্রেটর তুলে দেওয়া হচ্ছে।

সৌরভের অন্যতম সহকারী তানিয়া ভট্টাচার্য বললেন, “দাদা একটি সংস্থার কাছ থেকে ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর কিনেছেন। এবার সেগুলি দান করা হচ্ছে। আপাতত আমরা ৫০টি কনসেনট্রেটর বিভিন্ন হাসপাতাল ও স্বেচ্ছাসেবী সংগঠনের হাতে তুলে দিচ্ছি। এরপর আবার আনিয়ে আবার বিভিন্ন জায়গায় দান করা হবে।”

আরও পড়ুন: ভারতের অক্সিজেন পরিষেবার জন্য ৪২ লক্ষ টাকা অনুদান ব্রেট লি-র

শনিবার বেহালার বিদ্যাসাগর হাসপাতালে দুটি কনসেনট্রেটর দান করা হয়েছে। অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের মানবিক উদ্যোগেও সহযোগিতার হাত বাড়িয়েছেন সৌরভ। পাটুলিতে পরমব্রত যে অক্সিজেন পার্লারের বন্দোবস্ত করেছেন সেখানে দুটি অক্সিজেন কনসেন্ট্রেটর প্রদান করেছেন মহারাজ। রাজারহাটে একটি অক্সিজেন পার্লারেও অক্সিজেন কনসেন্ট্রেটর দিয়েছেন বিসিসিআই সভাপতি।

তানিয়া বললেন, “হুগলির চুঁচুড়ায় দুটি কনসেনট্রেটর পাঠানো হয়েছে। ওরা অক্সিজেন অন হুইল করে করোনা আক্রান্ত মানুষের দরজায় দরজায় জীবনদায়ী অক্সিজেন পৌঁছে দিচ্ছে। এছাড়া বেঙ্গল নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা রয়েছে। ছেলেমেয়েরা কর্মসূত্রে বা অন্য কারণে বাইরে থাকে, এরকম নিঃসঙ্গ বৃদ্ধ-বৃদ্ধাদের ওরা সাহায্য করে। তাদের হাতে একটি কনসেনট্রেটর দেওয়া হয়েছে।”

এর আগে আটটি জেলায় অক্সিজেনের ব্যবস্থা করেন সৌরভ। অন্যতম উদ্যোক্তা শতদ্রু দত্ত আগেই ওয়ানইন্ডিয়া বাংলাকে জানিয়েছিলেন, ‘সৌরভ গাঙ্গুলি ফাউন্ডেশন, পার্থ জিন্দালের জেএসডব্লিউ গ্রুপ এবং আমি, সম্মিলিতভাবে সীমিত সাধ্য অনুযায়ী কোভিড কেয়ারের এই প্রকল্প নিয়েছি। আপাতত ৩৫ দিন ধরে চলবে এই প্রকল্প’। এই প্রকল্পকে অল্প সময়ের মধ্যে দিনের আলো দেখানোর জন্য শতদ্রু দত্তর সঙ্গে জেএসডব্লিউ গ্রুপের জোনাল হেড সূর্যয়ন মুখোপাধ্যায়ও রাত-দিন এক করে কাজ করছেন। দেশ তথা বিদেশ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের অনেক অনুগামীও সাধ্যমতো সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

আরও পড়ুন:  ICC Test Ranking: শীর্ষ স্থান ধরে রাখল কোহলির ভারত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest