Crickete Sex Scandals: Check out 10 famous players who were involved in sex scandals

Cricket Sex Scandal: বেপরোয়া যৌন জীবন, একাধিক সম্পর্ক, জানুন এমন ১০ ক্রিকেটারদের কাহিনি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কথায় বলে ক্রিকেট জেন্টালম্যান গেম বা ভদ্রলোকের খেলা। কিন্তু মাঝে মাঝে ক্রিকেটারদের নামও এমন কিছু কুকীর্তিতে জড়িয়েছে যাতে নিজেদের তো বটেই মানহানি হয়েছে ক্রিকেটেরও। বিশেষ করে ক্রিকেটারদের বিরুদ্ধে বারবার উঠেছে যৌন কেলেঙ্কারি সহ নারী ঘটিত নানান অভিযোগ। যা কলঙ্কিত করেছে ক্রিকেটের গৌরবকে। অজি টেস্ট অধিনায়ক টিম পেইন যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে অধিনায়ক পদ থেকে পদত্যাগ করেছেন। তার বিরুদ্ধে এক মহিলাকে অশ্লীল ভিডিও এবং ছবি পাঠানোর অভিযোগ উঠেছিল। কার্যত এই অভিযোগ স্বীকারও করে নিয়েছেন টিম এবং পদত্যাগ করেছেন নিজের অধিনায়ক পদ থেকে।  আবার অনেকের বিরুদ্ধে আনা হয়েছে মিথ্যে অভিযোগও।  আসুন আজ জেনে নেওয়া যাক ১০ জন এমন খেলোয়াড়ের নাম যারা কোনো না কোনো সময় এ ধরনের অশ্লীল ঘটনায় জড়িয়ে পড়েছেন।

শেন ওয়ার্ন
ক্রিকেটারদের যৌন কেলেঙ্কারি বিতর্কে শেন ওয়ার্নের নাম সব থেকে বেশিবার ওঠে এসেছে। তখন ২০০০ সাল। স্টিভ ওয়ার অস্ট্রেলিয়া দলের ডেপুটি ছিলেন ওয়ার্ন। সেই সময়ে ব্রিটিশ নার্স ডোনা রাইটকে পাঠানো ওয়ার্নের যৌন উত্তেজনামূলক ফোনবার্তা ফাঁস হয়। সামনে আসে একাধিক অশ্লীল মেসেজও। যার ফলস্বরূপ সহ অধিনায়কের পদ খোয়াতে হয় ওয়ার্নকে। এর ঠিক তিন বছর পরে আবারও যৌন কেলেঙ্কারিতে জড়ান ওয়ার্ন। ২৫ বছরের এক মডেলের সঙ্গে আপত্তিকর অবস্থায় পাওয়া যায় তাকে। পরবর্তীতে সেই মডেল আবার শেনের ফিটনেসের ভূয়সী প্রশংসা করেন। ২০০৬ সালে ফের এক বার যৌন বিতর্কে উঠে আসে ওয়ার্নের নাম। এমনকী কেরিয়ার শেষ করেও নারী কেলেঙ্কারির ‘নেশা’ ছাড়তে পারেননি ওয়ার্ন।

কেভিন পিটারসন
প্রাক্তন ইংল্যান্ড তারকা কেভিন পিটারসনের বিরুদ্ধেও উঠেছিল যৌন নির্যাতনের অভিযোগ। দক্ষিণ আফ্রিকার সুন্দরী ভ্যানিসা নিমোর সঙ্গে একাধিকবার সহবাসের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। ভ্যানিসা জানিয়ে ছিলেন, কেপি নাকি তাকে দিনের মধ্যে বহুবার যৌনমিলনের জন্য জোর করতেন। যা নিয়ে বিতর্কও কম হয়নি।

ক্রিস গেইল
ক্যারেবিয়ান তারকা ক্রিস গেইলের বিরুদ্ধেও একাধিকবার অভিযোগ উঠেছে। ২০১২ সালের টি২০ বিশ্বকাপের সময় ক্রিস গেইলকে হোটেলের ঘরে তিন জন ব্রিটিশ মহিলার সঙ্গে হাতানাতে ধরা হয়েছিল। যা নিয়ে খুব বিতর্ক হয়েছিল। এছাড়াও টেলিভিশনে সাক্ষাৎকার দিতে গিয়ে অস্ট্রেলীয় উপস্থাপক মেল ম্যাকললিনকে প্রকাশ্যেই ঘুরতে যাওয়ার প্রস্তাব দেন। কিছু অশালীন মন্তব্যও করেন। আর এক মহিলা সাংবাদিক শার্লট এডওয়ার্ডসের সঙ্গেও একই কীর্তি করেন গেল। ২০১৫ সালের বিশ্বকাপে এক মহিলা কর্মী গেলের বিরুদ্ধে ইচ্ছাকৃত ভাবে যৌনাঙ্গ দেখানোর অভিযোগ করেন।

ইয়ান বোথাম
ইংল্যান্ডের অন্যতম সেরা অলরাউন্ডার ইয়ান বোথামের বিরুদ্ধেও স্ত্রীর সঙ্গে প্রতারণার অভিযোগ উঠেছিল। একজন অস্ট্রেলিয়ান ওয়েট্রেসের সঙ্গে বোথামের সম্পর্ক ছিল এবং এ বিষয়ে কিছুই জানাননি তিন। মিস বার্বাডো়জ লিনডি ফিল্ডের সঙ্গেও বথামের যৌন কেলেঙ্কারি প্রকাশ্যে আসে।

শাহিদ আফ্রিদি
‘লেডি কিলার’ নামে পরিচিত পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। তার নারী কেলেঙ্কারিতে জড়িত থাকার বিতর্ক সকলের জানা। ২০০০ সালে করাচির এক হোটেলে এক ঝাঁক তরুণীর সঙ্গে অন্তরঙ্গ অবস্থায় দেখা যায় আফ্রিদিকে। ছিলেন আরও কয়েক জন পাক ক্রিকেটার। যদিও পরে আফ্রিদিদের বক্তব্য ছিল যে, করাচির হোটেলে মেয়েরা তাদের অটোগ্রাফ নিতে এসেছিল। যদিও তা বলে বিতর্ক এড়াতে পারেননি পাক তারকা।

ড্যারেল টাফি
কিউই ক্রিকেটাররাও বাদ যাননি যৌন নির্যাতনের অভিযোগ থেকে। ক্রিকেটার এবং ফোন। দুই যেন একে অন্যের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িত। ফোন-বিতর্কে উঠে এসেছে একাধিক ক্রিকেটারের নাম। তেমনই একজন নিউজিল্যান্ডের মিডিয়াম পেসার ড্যারেল টাফি। ২০০৫ সালে ২৩ বছরের এক তরুণীর সঙ্গে তার সেক্স ভিডিও ফাঁস হয়। যদিও পরে ওই নারী টাফিকে চেনেন না বলেই দাবি করেন ও বিতর্কে ধামাচাপা পড়ে।

মাইক গ্যাটিং
মাইক ক্রিকেটে অনেক বেশি পরিচিত ওয়ার্নের কারনে, কারণ ওয়ার্ন যে বলে তাকে বোল্ড করেন তাই ইতিমধ্যেই শতাব্দীর শ্রেষ্ঠ বল হিসেবে স্বীকৃতি পেয়েছে। তবে ইংল্যান্ডের এই কিংবদন্তীও বারমেড লুইস শিপম্যানের সাথে অবৈধ সম্পর্কের অভিযোগে অভিযুক্ত হয়েছিলেন।

আসাদ রউফ
শুধু ক্রিকেটার নয়, তালিকায় রয়েছে একজন আম্পায়ারও। পাকিস্তানের আম্পায়ার আসাদ রউফের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে যৌন নির্যাতনের অভিযোগ তুলেছিলেন এক ভারতীয় মডেল। তাদের কিছু ছবিও সোশ্যাল মিডিয়ায়  ভাইরাল হয়েছিল। যদিও রউফ অভিযোগ অস্বীকার করেছিলন। কিন্তু ছবি প্রকাশ্যে আসায় সমালোচনার মুখে পড়তে হয়েছিল রউফকে।

  • ২০০৫ সালে গোটা ওয়েস্ট ইন্ডিজ দলের বিরুদ্ধে যৌন কেলেঙ্কারির অভিযোগ ওঠে। সে বার অস্ট্রেলিয়া সফরে ছ’টির মধ্যে পাঁচটি ম্যাচে হারতে হয় ওয়েস্ট ইন্ডিজকে। দলের স্পনসর ‘ডিজিসেল’ রেগে আগুন হয়ে যায়। তাদের কর্তা হোটেলের ঘরে ক্রিকেটারদের যৌন সম্পর্কের কথা ফাঁস করেন।
  • সেই বছর একই অভিযোগ ওঠে শ্রীলঙ্কা দলের বিরুদ্ধেও। শ্রীলঙ্কা পুলিশ একটি পতিতালয়ে হানা দেয়। জানা যায়, সেটি চলে শুধু ক্রিকেটারদের জন্যই। ১০ বছর ধরে সেখানে জাতীয় দলের ক্রিকেটারদের যাতায়াত। এক পুলিশকর্মী ক্রিকেটার সেজে সেখানে গিয়ে গোটা ব্যাপারটি ধরে ফেলেন। আট মহিলাকে গ্রেপ্তার করা হয়।

 

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest