England vs South Africa: South Africa beat England by 229 runs

England vs South Africa: রানের পাহাড় দক্ষিণ আফ্রিকার, ২২৯ রানে গো হারা ইংল্যান্ড ইংল্যান্ড

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইংল্যান্ডের কাছে ২২৯ রানে হারল ইনল্যান্ড। ব্যাট করতে নেমে রানের পাহাড় বানায় সাউথ আফ্রিয়াক। সেই পাহাড় অতিক্রম করা তো দূর পাদদেশেই হোঁচট খেয়ে পড়ল ইংল্যান্ড।ব্যাট করতে নেমে সাত আফ্রিকা করে ৩৯৯। জবাবে ইংল্যান্ড ২২ ওভারে মাত্র ১৭০ রান করে বান্ডিল হয়ে যায়।

মুম্বইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে বিশ্বকাপের ১৩তম আসরের ২০তম ম্যাচে মুখোমুখি হয় ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরুই কুইন্টন ডি ককের উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা।

এরপর রিশি ভেন দার ডুসেনের সঙ্গে ১১৬ বলে ১২১ রানের জুটি গড়েন ওপেনার রেজা হেনরিক্স। এরপর রিশি ভেন দার ডুসেন ৬১ বলে ৮টি বাউন্ডারিতে ৬০ রান করে ফেরেন।

তৃতীয় উইকেট এইডেন মার্করামের সঙ্গে ৩৪ বলে ৩৯ রানের জটি গড়েন রেজা হেনরিক্স। ৭৫ বলে ৯টি চার আর তিনটি ছক্কার সাহায্যে ৮৫ রান করে ফেরেন রেজা।

এরপর হেনরি ক্লেসেনের সঙ্গে ৫৮ বলে ৬৯ রানের জুটি গড়ে ফেরেন অধিনায়ক এইডেন মার্করাম। ভাবুমার পরিবর্তে নেতৃত্ব দেওয়া মার্করাম আউট হন ৪২ বলে চার বাউন্ডারিতে ৪৪ রান করে।ষষ্ঠ উইকেটে ব্যাটিং তাণ্ডব চালান হেনরি ক্লেসেন ও মার্কো জেনসেন। তারা দুজনে ৭৭ বলে ১৫১ রানের জুটি গড়েন। তাদের ব্যাটিং তান্ডবের কারণেই দলীয় স্কোর চারশর কাছাকাছি গিয়ে ঠেকে।

ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে ৬৭ বলে ১২টি চার আর ৪টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ১০৯ রান করেন ক্লেসেন।ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ৪২ বলে ৩টি চার আর ৬টি ছক্কায় ৭৫ রানে অপরাজিত থাকেন মার্কো জেনসেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest