ICC Awards : Babar Azam named ICC Men’s ODI Cricketer of the Year for the 2nd straight year

ICC Awards : টানা ২ বছর আইসিসির বর্ষসেরা ODI ক্রিকেটার বাবর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টানা দ্বিতীয়বার আইসিসির বর্ষসেরা ক্রিকেটার (ICC ODI Cricketer of the Year) নির্বাচিত হলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম (Babar Azam)। সদ্যই আইসিসির তরফে সেরা ক্রিকেটার হিসাবে বাবরের নাম ঘোষণা করা হয়। বাবর আজম গত বছরের ওয়ান ডে ক্রিকেটে নয় ম্যাচে ৮৪.৮৭ গড়ে মোট ৬৭৯ রান করেছেন। তিনটি শতরানও হাঁকান বাবর। আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার জেতেন ইংল্যান্ড দলনায়ক বেন স্টোকস। পালে হাওয়া পেলেন না উসমান খোওয়াজা। দৌড়ে একেবারে প্রথমসারিতে থাকলেও শেষমেশ শিকে ছিঁড়ল না জনি বেয়ারস্টোর ভাগ্যেও।

গত বছরের মতো এ বছরও আইসিসির ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ে শীর্ষেই পাকিস্তানের তারকা ব্যাটার তথা অধিনায়ক। নয়টি ম্যাচে বাবর তিনটি শতরানের পাশাপাশি পাঁচটি অর্ধশতরানও হাঁকান। অধিনায়ক হিসাবেও পাকিস্তান অধিনায়ক এই বছরে বেশ সাফল্য পেয়েছেন। তাঁর অধীনে পাকিস্তান কেবল একটি ওয়ান ডে ম্যাচেই পরাজিত হয়। সুতরা্ং, বাবরকে সেরা হিসাবে বেছে নেওয়া খুব একটা কঠিন ছিল না। তিনি আইসিসির সেরা ওয়ান ডে একাদশের অধিনায়কও নির্বাচিত হন।

আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি প্লেয়ার নির্বাচিত হলেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। গত বছর ৩১টি ইনিংস খেলে মোট ১১৬৪ রান করেছেন সূর্যকুমার। স্ট্রাইক রেট ১৮৭.৪৩। গড় ৪৬.৫৬। ঝুলিতে ২টো সেঞ্চুরি রয়েছে। একইসঙ্গে ৯টি অর্ধশতরান হাঁকিয়েছেন। সেপ্টেম্বর-অক্টোবরে টানা অর্ধশতরান হাঁকিয়েছিলেন সূর্য (Suryakumar Yadav) অস্ট্রেলিয়া (Australia) ও দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে।আইসিসির গত বছরের উদীয়মান মহিলা ক্রিকেটার নির্বাচিত হলেন ভারতের রেনুকা সিংহ (Renuka Singh)। তিনি গত বছর ওয়ান ডে ফর্ম্যাটে ১৮ উইকেট ঝুলিতে পুরেছেন। ইকনমি ৪.৬২।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest